দীর্ঘ পাঁচ মৌসুম পর ঢাকা আবাহনীর ডাগআউটের দায়িত্ব ছাড়ছেন পর্তুগিজ কোচ মারিও লেমোস। মারিও লেমোসের জায়গায় এসেছেন আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানি। নতুন মৌসুমে তাই ল্যাটিন আমেরিকানের উপর আকাশী-নীলদের দায়িত্ব ভার বর্তেছে।

মারিও লেমোস ২০১৮-১৯ মৌসুমে আবাহনীর কোচের দায়িত্ব গ্রহণ করেন। এরপর টানা পাঁচ মৌসুম আবাহনীকে সামলেছেন তিনি। তার অধীনে থেকে ঢাকা আবাহনী লীগ টাইটেল উদ্ধার করতে না পারলে একবার ফেডারেশন কাপ এবং একবার স্বাধীনতা কাপ জেতেন। অবশেষে এই পর্তুগিজের আবাহনী পর্ব শেষ হলো তার জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের সাবেক কোচ আন্দ্রেস ক্রুসিয়ানি।

আবাহনীর দায়িত্ব ছাড়তে হবে এই খবর আগে থেকেই জানতেন লেমোস। তাকে আগে থেকে এই বিষয়ে অবগত করেছিলো আবাহনী কর্তৃপক্ষ। তাই দলের কোচ বদলের ঘটনা যে হঠাৎ করে হয় নি তা তার বক্তব্যেই প্রকাশ পেয়েছে। তিনি বলেন, “আমাকে বলা হয়েছে আসছে মৌসুমে নতুন কোচ নেওয়া হবে। এখন কী আর করার। আমাকে নতুন করে দল খুঁজতে হবে।”

লেমোসের জায়গায় আসা ক্রুসিয়ানি দ্বিতীয়বারের মতো আবাহনীর কোচ হয়েছেন। এর আগে ২০০৭ সালে প্রথমবারের মতো আবাহনীর ডাগআউটে তার দেখা মিলেছিলো। যদিও সেবার এক মৌসুম পরেই তিনি আবাহনীর দায়িত্ব ছেড়েছিলেন। এরপর দীর্ঘ একযুগেরও অনেক সময় পর আবারো আবাহনীর কোচের দায়িত্বে দেখা মিলবে এই ল্যাটিন আমেরিকানকে।

শুধু কোচ নয়, কোচের পাশাপাশি দলের ম্যানেজারও পরিবর্তন করেছে টিম আবাহনী। দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসা সত্যজিত দাশ রুপুর জায়গায় ট্রেনার কাজী নজরুল ইসলামকে নিয়োগ দিয়েছে আবাহনী টিম ম্যানেজমেন্ট।

Previous articleদলে পারফর্মারের সংখ্যা বাড়ায় সন্তুষ্ট ক্যাবররা!
Next articleজাতীয় দলে ফিরছেন মোরসালিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here