মদকান্ডে জড়িত থাকার কারণে ক্লাব এবং জাতীয় দলকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ হোন বাংলাদেশ জাতীয় ফুটবল দল এবং বসুন্ধরা কিংসের পাঁচ ফুটবলার। চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর আগ পর্যন্ত তাদের ভবিষ্যত অন্ধকারে পড়ে ছিলো। গত বৃহস্পতিবার এই পাঁচজন খেলোয়াড়দের নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানায় বসুন্ধরা কিংস ক্লাব কর্তৃপক্ষ।

চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী মোরসালিন এবং রিমন হোসেনকে অর্থ জরিমানা, আনিসুর রহমান জিকো ও তপু বর্মনকে অর্থ জরিমানার পাশাপাশি নির্দিষ্ট সময়ের জন্য ক্লাব থেকে নিষিদ্ধ এবং সবুজকে পুরো এক মৌসুমের জন্য নিষিদ্ধ করে বসুন্ধরা কিংস। ক্লাব থেকে নিষিদ্ধ না হওয়ার কারণে শেখ মোরসালিনকে ক্লাবে ফিরে আসার আদেশ দিয়েছেন কিংস কর্তৃপক্ষ। তবে কিংসের জাতীয় দলের কোনো খেলোয়াড়ই বর্তমানে ক্যাম্পে নেই। তারা বর্তমানে অবস্থান করছে হ্যাভিয়ার ক্যাবররার জাতীয় দলের ক্যাম্পে। আগামী ১৭ ই অক্টোবর মালদ্বীপের বিপক্ষে দ্বিতীয় লেগে মাঠে নামবে বাংলাদেশ। সেই উদ্দেশ্যে জাতীয় দলের ক্যাম্পে অবস্থান করছে জাতীয় দলের খেলোয়াড়েরা।

বর্তমানে মোরসালিন এবং রিমন হোসেনের সামনে এখন দুইটি রাস্তা হয় কিংসের ক্যাম্পে যাওয়া নাহয় জাতীয় দলের ক্যাম্পে যাওয়া। তবে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার জন্য কোচ হ্যাভিয়ার ক্যাবররার ইচ্ছার আবশ্যকতা রয়েছে শতভাগ। ক্যাবররা চাইলেই শুধু তারা দুইজন জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে পারবে। এমনটা স্বীকার করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনও। ক্যাবররা যদি তাদের দলে চায় সেক্ষেত্রে তার কোনো আপত্তি থাকবে না বলেও জানান বাফুফে বস। তিনি বলেন, “ক্লাব যদি তাদের মুক্তি দেয়, আর কাবরেরা যদি নেয় তাতে আমাদের তো কোনো আপত্তি থাকার কথা নয়।”

এই প্রসঙ্গে তিনি আরো যোগ করেন, “আমি কোচকে বলতে পারি না যে মোরসালিনকে নাও।পরে ফল খারাপ হলে আমার ওপর দোষ আসবে। চূড়ান্ত সিদ্ধান্তটা নেওয়ার বিষয় তাই কোচেরই। মোরসালিন কতটা তৈরি, অনুশীলনের বিষয় আছে। সেসব বিবেচনায় নিয়ে কোচই ঠিক করবেন তিনি কী করবেন।”

মোরসালিন এবং রিমনের অর্থ জরিমানা গুনতে হলেও জিকো এবং তপু অর্থের পাশাপাশি নিষেধাজ্ঞার শাস্তিও বহন করতে হচ্ছে। এতে করে বাফুফে যদি কিংসের মতো একই সিদ্ধান্ত বহাল থাকে তাহলে দলের মূল দুই খেলোয়াড়ের দেখা দীর্ঘ সময়ের জন্য পাবে না বাংলাদেশ। তবে এ বিষয়ে এখনো কিছু সিদ্ধান্ত নেয় নি বাফুফে। এই নিয়ে কাজী সালাউদ্দিন বলেন, “এখনো ক্লাব থেকে লিখিত কিছু পাইনি আমরা। পেলে সেটি দেখব। আর কোচ গতকাল এসেছে। আগামীকাল আমি তাঁর সঙ্গে বসব সব বিষয়ে।”

Previous articleআবাহনীর কোচ বদল; বিদায় লেমস, স্বাগতম ক্রুশিয়ানি
Next articleঘরের মাঠে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here