বাংলাদেশ প্রিমিয়ার লীগের ১২ তম রাউন্ডের খেলায় আজ মুখোমুখি হয়েছিলো লিগ জয়ের দুই দাবিদার ঢাকা আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংস। ম্যাচটিতে এক হালি গোল দিয়ে আবাহনীকে উড়িয়ে দেয় বসুন্ধরা কিংস।

ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরুতে বলের নিয়ন্ত্রণ নেয় আবাহনী। বল নিজেদের পায়ে রাখলেও ভালো কোন সুযোগ তৈরি করতে পারেনি। বরং ম্যাচের ১৮ মিনিটে লিড পায় বসুন্ধরা কিংস। আবাহনীর ডিবক্সের বাঁ প্রান্ত থেকে রবসনের নেয়া একটি শট দূরের পোস্টে লেগে ফিরলেও ফিরতি বলটি জালের ঠিকানায় পৌঁছে দেন রাউল ব্যাসেরা। লিড নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়া কিংস দ্বিতীয় গোলটি পায় এর সাত মিনিট পরই। রবসনের নেয়া প্রথম পোস্টে একটি নিচু কর্ণার গোলের উদ্দেশ্যে মারেন খালিদ শাফি। প্রথম অবস্থায় বলটি রক্ষা করা হয়েছে মনে হলেও আবাহনী গোলরক্ষক বলটি আসলে গোল লাইন পার হওয়ার পর ক্লিয়ার করেন।

প্রথমার্ধে অবশ্য দুবার গোল করার সুযোগ তৈরি করে আবাহনী। ম্যাচের ৪৪ মিনিটে জুয়েল রানার ক্রসে ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফ্রান্সিসকো তোরেস পা ছোঁয়াতে পারলে ব্যবধান কমাতে পারতো। এরপর যোগ করা ইনজুরি সময়ে ব্রাজিলিয়ান অগাস্তোর ফ্রি-কিকে বেলফোর্টের হেড বারে লেগে ফিরে আসে। ফিরতি বলে সামনে থাকা তোরেসও সুযোগ নষ্ট করলে হতাশা নিয়েই সাজঘরে ফিরতে হয় মারিও লেমসের শিষ্যদের।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে কিংস। ৫১ মিনিটে বিপলুর বাড়ানো বল ব্যাসেরার পা হয়ে বক্সের সামনে পান ফার্নান্ডেজ। সেখান থেকে বক্সে ঢুকে ডান পায়ের শটে গোল করেন এই ব্রাজিলিয়ান। ম্যাচ থেকে ছিটকে যাওয়া আবাহনীর ডিফেন্ডাররা যেন দাড়িয়ে তার শট নেয়া দেখছিলেন এমনটাই মনেহয় প্রথম পর্যায়ে। খেলার ৭৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোলটি করেন ব্যাসেরা। সুফিল থেকে ডান প্রান্তে বল পান ফার্নান্ডেজ। সেখান থেকে তার মাপা ক্রস হেড করে আবাহনীর জালে জড়িয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ম্যাচের ৮১ মিনিটে একটি গোল শোধ করে আবাহনী। বেলফোর্টকে বক্সে ফাউল করে বসেন রিমন হোসেন। এতে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে জোরালো শটে জিকোকে পরাস্ত করে এই হাইতিয়ান। ম্যাচের ৮৮ মিনিটে আবারো সুযোগ পান বেলফোর্ট। তবে তার বাঁ পায়ের শট পোস্টে লেগে ফিরে আসলে আর ব্যবধান কমানো হয়নি আবাহনীর।

এই ম্যাচ শেষে ১২ খেলায় ১১ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে লীগ টেবিলে সবার উপরে কিংস। কিংস থেকে এক ম্যাচ কম খেলে ৬ জয়ে ২২ পয়েন্ট ঢাকা আবাহনী। তাদের অবস্থান তিন নম্বরে।

Previous articleরাসেল কে হারিয়ে বারিধারার প্রথম জয়!
Next articleঅবসরে গেলেন রেফারি সুজিত ব্যানার্জী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here