নারী এশিয়ান কাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে আগামীকাল শক্তিশালী জর্ডানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। উজবেকিস্তানের বুনোয়দকোর স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ০৪.০০ টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ফিফা রেংকিং এ বর্তমানে ৬৭ নাম্বারে থাকাই বলে দেয় বাংলাদেশ থেকে কতোটা এগিয়ে জর্ডান। পাক্কা ৭০ ধাপ এগিয়ে থাকা জর্ডানের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ নারী দল দীর্ঘ ‘আড়াই বছর’ পর আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তন করেছে নেপালের বিপক্ষে ২টি প্রীতি ম্যাচ দিয়ে।এক হার এবং এক ড্রয়ের আত্মবিশ্বাস নিয়েই উজবেকিস্তানে গিয়েছে বাংলাদেশ নারী দল। তারপরও দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু জানিয়েছেন জর্ডানের বিপক্ষে লড়াকু পারফরম্যান্স উপহার দিতে চায় বাংলার মেয়েরা। তিনি আরো জানান, “উজবেকিস্তানের আবহাওয়ার সাথে মানিয়ে নিয়েছে দলের সবাই। এখানে আমরা বেশ কয়েকদিন অনুশীলনের সুযোগ পেয়েছি। আমাদের দৃঢ় বিশ্বাস যে আমাদের মেয়েরা ভালো ফুটবল খেলবে এবং এ ফুটবল খেলার জন্য যা প্রয়োজন আমরা সেটা পরিপূর্ণ করার চেষ্টা করেছি।”

জর্ডানের বিপক্ষে ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসী নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং হেড কোচ গোলাম রাব্বানী ছোটন। দুজনের কণ্ঠেই প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ উপহার দেওয়ার আভাস। অধিনায়ক সাবিনা খাতুন বলেন,“মেয়েরা জর্ডানের বিপক্ষে ম্যাচ খেলার জন্য শতভাগ প্রস্তুত। এখানে আমরা বেশ কয়েকটি ট্রেনিং সেশন করেছি। আশা করছি আগামীকাল আমরা ভালো একটি ম্যাচ উপহার দিতে পারবো।”

হেড কোচ গোলাম রাব্বানী ছোটনের কণ্ঠেও আত্মবিশ্বাসের সুর। “এখানে আমরা খুব ভালো ভাবে অনুশীলনের সুযোগ পেয়েছি। মেয়েরা সবাই ভালো আছেন, জর্ডানের বিপক্ষে ম্যাচের জন্য শতভাগ প্রস্তুত আছে। দেশবাসীর কাছে দোয়া চাই যাতে আমরা এখান থেকে একটি ভালো ফলাফল নিয়ে দেশে ফিরতে পারি।”

মেয়েদের উৎসাহ জোগাতে এরমধ্যেই উজবেকিস্তানে পৌঁছেছেন বাফুফে নারী উইং এর চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং বাফুফে কার্যনির্বাহী কমিটির সদস্য জাকির হোসেন চৌধুরী।

Previous articleছুটেই চলছে বসুন্ধরা কিংসের জয়রথ!
Next articleপরাজয়ে শুরু নারী দলের এএফসি কাপ বাছাই মিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here