আগামী ২৩ সেপ্টেম্বর চীনের হাংজুতে শুরু হচ্ছে এশিয়া মহাদেশের সর্ববৃহৎ ক্রীড়া আসর এশিয়ান গেমসের ১৯তম আসর। তবে মূল গেমস উদ্বোধনের ৪ দিন আগে শুরু হচ্ছে ফুটবল ইভেন্ট। আর ফুটবল ইভেন্টের প্রথম দিনেই মাঠে নামছে বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। হাংজুর জিয়াওশান স্পোর্টস সেন্টারে প্রথম ম্যাচে মিয়ানমারের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। চীনের স্থানীয় সময় বিকেল ৪ টা এবং বাংলাদেশ সময় দুপুর ২ টায় শুরু হবে ম্যাচ। প্রথম ম্যাচে মিয়ানমারকে হারিয়ে আসরে শুভসূচনা করতে চায় বাংলাদেশ।

এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। যেখানে অন্য দুই প্রতিপক্ষ ভারত ও স্বাগতিক চীন। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২১ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৪ সেপ্টেম্বর স্বাগতিক চীনের বিপক্ষে। সবকিছু বিবেচনায় গ্রুপের তিন দলই বাংলাদেশের চেয়ে অনেকটা এগিয়ে। তারপরও সবশেষ ২০১৮ এশিয়ান গেমসের সাফল্য থেকে অনুপ্রেরণা খুঁজছে লাল সবুজের প্রতিনিধিরা। ২০১৮ সালে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত সবশেষ এশিয়ান গেমস ফুটবলে গ্রুপ পর্ব পেরিয়ে শেষ ষোলতে খেলেছিল বাংলাদেশ। সে আসরে শক্তিশালী কাতারের বিপক্ষে জয় এবং থাইল্যান্ডের সঙ্গে করেছিল ড্র। এখন পর্যন্ত সেটাই ছিল এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশের বড় সাফল্য। আর সে সাফল্য থেকে অনুপ্রেরণা নিয়ে এবারও ভালো কিছু করার লক্ষ্য বাংলাদেশের।

তবে সে লক্ষ্য পূরণে পূর্ণশক্তির দল পাননি বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চারবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা থাকার কারণে তাদের কোনো খেলোয়াড় পাওয়া যায়নি অলিম্পিক দলে। তারপরও সীমিত সম্পদের যথাযথ ব্যবহার করে ভালো করার লক্ষ্য বাংলাদেশ কোচের।

Previous articleম্যাচ প্রিভিউ : এএফসি কাপে মুখোমুখি বসুন্ধরা কিংস ও মাজিয়া!
Next articleআত্মঘাতী গোলে পরাজয় ‍দিয়ে এশিয়ান গেমস শুরু বাংলাদেশের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here