করোনা ভাইরাস পরিস্থিতির জন্য দীর্ঘ দিন ধরে বন্ধ ছিলো দেশের ফুটবলে। তবে ধীরে ধীরে থেমে থাকা ফুটবল পুনরায় চালু করার প্রয়াস শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। মেয়েদের লীগ ও জেএফএ কাপ ইতিমধ্যে শুরু হয়েছে। এইদিকে এই মাসের ১৩ ও ১৭ তারিখে নেপালের বিপক্ষে দুটি ম্যাচ দিয়ে আবারো ফুটবলে ফিরতে যাচ্ছে জাতীয় দল।

তবে নেপালের বিপক্ষে দুটি ম্যাচ শেষে আগামী মাসে ফিফার অনুমতি ফেলে কাতারে গিয়ে ম্যাচ খেলার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। মূলত বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতেই বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে কাতার ফুটবল ফেডারেশন। আজ (মঙ্গলবার) অনুষ্ঠিত হয়েছে জাতীয় টিমস কমিটির প্রথম সভা। সভা শেষে বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ সংবাদ মাধ্যমে জানান, “কাতারের বিপক্ষে খেলা হতে পারে যেহেতু তাদের বিপক্ষে আমাদের বাছাই পর্বের ম্যাচ রয়েছে। সেক্ষেত্রে তারা আগামী দুয়েকদিনের মধ্যে ফিফা থেকে অনুমতি পেলে আমরা নেপাল ম্যাচের পর ম্যাচ খেলে আসতে পারবো। আমরা মৌখিক সম্মতিও দিয়ে রেখেছি।”

কাতারের বিপক্ষে ম্যাচে পূর্বে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাফুফে। কাজী নাবিল আহমেদ জানান, “আমাদের সেখানে দুটি ম্যাচ(প্রস্তুতি) খেলার বিষয়ে আলোচনা হয়েছে। প্রথমে একটি থাকলেও পরে দুটি হয়েছে। দুটি দলই কাতারের লীগে খেলে।”

তবে এসবের আগে কিছু দিন পর নেপালের বিপক্ষে হতে যাওয়া দুটি ম্যাচে নিজেদের অবস্থান সম্পর্কে অবগত হতে চায় ফুটবল ফেডারেশন। পাশাপাশি কয়েক দিন যাবৎ আলোচনা চলছে জাতীয় দলের ম্যানেজার নিয়োগ নিয়ে। তবে নেপালের বিপক্ষে সেই পদে আপাতত কাউকে নিয়োগ দেয়ার আবাস পাওয়া যায় নি। এই বিষয়ে নাবিল বলেন, “ম্যানেজারের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয় নি। আমরা এই ম্যাচ দুটোতে ম্যানেজার নাও রাখতে পারি। বিষয়টা এখনো ঝুলে আছে।”

Previous articleশেখ রাসেলের পথে আশরোরভ; জামালে ওটাবেক
Next articleজেমি’র মনোযোগ নেপাল ম্যাচে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here