দ্রুত এগিয়ে আসছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো। ম্যাচগুলো বাংলাদেশের মাটিতে হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারণে কেন্দ্রীয় ভেন্যুতে খেলাগুলে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। তাই ঈদের পরপরই জাতীয় দলের ক্যাম্প শুরু করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

আগামী ৩,৭ ও ১৫ জুন জামাল ভুইঁয়ারা মুখোমুখি হবে যথাক্রমে আফগানিস্তান, ভারত ও ওমানের। তবে এর আগেই রয়েছে বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা। জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড় নিয়ে গড়া ক্লাবটির খেলা ১৪ থেকে ২০ মে মালদ্বীপে। ফলে ক্যাম্পের শুরুতে ঐ খেলোয়াড়দের পাবেন না কোচ জেমি ডে। কোচ আসবেন মে মাসের শুরুতেই।

দেশে ক্যাম্পের পর ১০ দিনের জন্য কাতারে ক্যাম্প করবে বাংলাদেশ।দেশে ক্যাম্পে না থাকলেও কাতারে নিয়ে একত্রিত হবে সকল খেলোয়াড়রা। বসুন্ধরা কিংসে থাকা জাতীয় দলের খেলোয়াড়রা মালদ্বীপ থেকে সরাসরি কাতারে চলে যাবে। বাকিদের নিয়ে বাংলাদেশ থেকে কাতার যাবে কোচিং স্টাফরা। এ বিষয়ে বাফুফে’র সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘মালদ্বীপে যাদের খেলা থাকবে তারা খেলা শেষ করে ২১ বা ২২ তারিখ মালদ্বীপ থেকেই সরাসরি কাতার চলে যাবে। একই সময়ে দেশ থেকে বাকি খেলোয়াড়রাও কাতার রওনা হবে।’

এদিকে গুঞ্জন রয়েছে বিশ্বকাপ বাছাই হতে পারে জাতীয় দলের কোচ জেমি ডে’র শেষ কাজ। তার পারফর্ম্যান্সে সন্তুষ্ট নয় ফেডারেশন। বিশেষ করে নেপালে ফাইনাল হারটা মেনে নিতে পারছে না কেউই।

Previous articleঈদের পর শুরু হতে পারে মেয়েদের লীগ!
Next articleচিঠি দিয়ে লিগ পেছানোর আবেদন তিন ক্লাবের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here