জয় দিয়ে শিরোপা উৎসবটা রাঙাতে পারলো না বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ঢাকা আবাহনীর সাথে ১-১ গোলে ড্র করেই এবারের লিগ শেষ করলো ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করা অস্কার ব্রুজনের দল। লিগ শেষে কিংসের পয়েন্ট দাড়ালো ২৪ ম্যাচে ৬৫। লিগে ২১ জয় এবং ২ ড্রর পাশাপাশি হার মাত্র একটি। অপরদিকে লিগ শেষে ২৪ ম্যাচে ১৩ জয়, ৩ ড্র এবং ৮ হারে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৩য় স্থানে থেকে লিগ শেষ করলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ ট্রফিধারী (৬টি) ঢাকা আবাহনী লিমিটেড।

লিগে নিজ নিজ অবস্থান আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচটি ছিলো শুধুমাত্রই আনুষ্ঠানিকতা। বঙ্গবন্ধু স্টেডিয়ামের চিরচেনা ভারী আউটফিল্ডের কারণে অনেকটাই কমে যায় খেলার গতি। ম্যাচের ২৮তম মিনিটে আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তোর ক্রসে হেড করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান বসুন্ধরা কিংস অধিনায়ক তপু বর্মন। আত্মঘাতী গোলের সুবাদে ১-০ গোলের লিড পায় ঢাকা আবাহনী। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ধানমন্ডির জায়ান্টরা। ৩৭তম মিনিটে রবসন রবিনহোর ফ্রি কিক থেকে হেডে গোল করে দলকে সমতায় ফেরান আত্মঘাতী গোল করে দলকে পিছিয়ে দেওয়া তপু বর্মন।শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে যেনো খেলার গতি আরো কমে যায়। সময়ের সাথে সাথে আরো ভারী হতে থাকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের আউটফিল্ড। তাইতো চেষ্টা করেও দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায়নি কেউই। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচ এবং বসুন্ধরা কিংস মেতে ওঠে টানা দ্বিতীয় শিরোপা জয়ের উল্লাসে।

লিগ শেষে শীর্ষ গোলদাতা এবং শীর্ষ অ্যাসিষ্টের তালিকায় শীর্ষে রয়েছেন বসুন্ধরার দুই ব্রাজিলিয়ান ফুটবলার রবসন ও জোনাথন। ২১ গোল নিয়ে এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা রবসন রবিনহো। আর ১৫ অ্যাসিস্ট নিয়ে এই তালিকার শীর্ষে মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজ। এছাড়াও লিগে সর্বোচ্চ ১০ টি ক্লিনশিট রেখেছেন বসুন্ধরা কিংসের গোলকিপার আনিসুর রহমান জিকো।

Previous articleঅস্কারের দেয়া দলই চূড়ান্ত হিসেবে বিবেচিত হবে!
Next articleসেরা উদিয়মান উচ্ছ্বাস; লিগ সেরা রবসন ও জিকো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here