অবশেষে সমাপ্ত হলো এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ। করোনা পরিস্থিতি ও বাজে আবহাওয়ার কারণে কয়েকবার বন্ধ হওয়ার পর অবশেষে আজ বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনীর মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩তম আসর। ১৩ দলের লিগে ৬৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংসের চাইতে ১৩ পয়েন্ট পেছনে থেকে রানার্স আপ হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবং লিগের তলানিতে থেকে দুই ঐতিহ্যবাহী ক্লাব আরামবাগ ক্রীড়া সংঘ ও ব্রাদার্স ইউনিয়ন রেলিগেটেড হয়ে  গিয়ছে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে। তবে ফিক্সিং কান্ডে আরামবাগকে প্রথম বিভাগে নামিয়ে দেওয়া হয়েছে দু বছরের জন্য।

আজ আবাহনী ও বসুন্ধরার মধ্যকার ম্যাচের পর সমাপনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের পুরস্কার তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। তখন আরো উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, টিভিএস অটো বাংলাদেশ লি: এর সিইও বিপ্লব কুমার রায়, টি স্পোর্টসের হেড অফ ডিজিটাল মেহরাব আলম চৌধুরীসহ বাফুফের অন্যান্য সদস্যরা।

এবারের লিগে নিজের ফুটবল শৈলী দিয়ে অনেক আগেই বাংলাদেশি দর্শকদের মন জয় করে নিয়েছিলেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। ২১ গোল এবং ১০ এসিস্ট করে রবসন রবিনহোই এবারের আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন।

এবারের লিগের সেরা দেশী খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ১০ টি ক্লিনশিট রাখার পাশাপাশি করেছেন বেশ কিছু দুর্দান্ত সেভ।

এবারের লিগে শুরু থেকেই আলো ছড়িয়ে গেছেন আরামবাগ ক্রীড়া সংঘের তরুণ স্ট্রাইকার নিহাত জামান উচ্ছ্বাস। তার দল আরামবাগ ক্রীড়া সংঘ রেলিগেটেড হয়ে চ্যাম্পিয়নশিপ লিগ নেমে গেলেও ৬ গোল করা উচ্ছ্বাস ঠিকই জিতে নেন এবারের প্রিমিয়ার লিগের সেরা উদিয়মান খেলোয়ারের পুরস্কার।

এছাড়াও এবারের লিগের ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছে ঢাকা আবাহনী লিমিটেড।

Previous articleকিংসের শিরোপা উৎসবে সমাপ্ত হলো ফুটবল মৌসুম
Next articleকিংসে থাকার বিষয়ে আশাবাদী রবসন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here