এএফসি কাপে যাত্রাটা একেবারেই ভালো হয়নি টানা চারবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের। মঙ্গলবার মালেতে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস স্বাগতিক মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের মুখোমুখি হয়। এর আগে মাজিয়ার বিপক্ষে কিংসের শতভাগ জয়ের রেকর্ড ছিল। এএফসি কাপেই মাজিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলে দুটিতেই জিতেছিল তারা। কিন্তু এবার আর সেই রেকর্ড ধরে রাখতে পারেনি কিংস। ম্যাচজুড়ে বল দখল ও আক্রমণে কিংস এগিয়ে থাকলেও গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি। বিপরীতে কম আক্রমণ নিয়েও তিনবার সফল লক্ষ্যভেদ করে বড় জয় তুলে নিয়েছে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। কিংসকে তারা ৩-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে।

ম্যাচে অ্যাটাকিং থার্ডে বসুন্ধরা কিংসের অগোছালো ফুটবল সবাইকে হতাশ করেছে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এ বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করেছেন দলটির কোচ অস্কার ব্রুজন। মাজিয়ার বিপক্ষে ম্যাচ হারার কারণ হিসেবে ব্রুজন বলেন, “আমি মনে করি আমরা ম্যাচে ট্যাকটিক্যাল ভুল করেছি। কিন্তু যেসব পরিস্থিতিতে আমরা গোল হজম করেছি… এটা আসলে একটা ভুলে ভরা ম্যাচ ছিল। কিন্তু কিছু বিষয় নিয়ে আমি খুশি। আমাদের বল কন্ট্রোলিং, মুভিং ভালো ছিল কিন্তু মাজিয়ার তিনটি গোলে আমি খুশি নই। একটা গোল ফিরতি বল থেকে হয়েছে। এছাড়া দুটি সুযোগ থেকেই তারা তিনটি গোল আদায় করে নিয়েছে। একটি গোল তো ৩৫ মিটার দূরে থেকেই হয়ে গিয়েছে। তারা দুইটা সুযোগ থেকে তিনটা গোল করে ফেলেছে আর আমরা দশটা সুযোগ থেকেও একটা গোল করতে পারিনি, এতেই বোঝা যায় আমরা ভালো করতে পারিনি।”

আগামী ২ অক্টোবর এবারের এএফসি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের ওড়িশা এফসির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। বসুন্ধরা কিংস অ্যারেনায় এই ম্যাচ দিয়েই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলবে ক্লাবটি। ঘরের মাঠের চেনা কন্ডিশন কাজে লাগিয়ে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে ভালো করতে আশাবাদী অস্কার ব্রুজন। আসরে টিকে থাকতে বাকি ৫ ম্যাচকে ফাইনাল ধরে নিয়ে এগোতে চান তিনি, “এখন আমাদের জন্য পাঁচটা ম্যাচই ফাইনাল। ২ অক্টোবরে যা কিংস অ্যারেনা থেকে শুরু হতে যাচ্ছে। আমরা ঘরের মাঠের সর্বোচ্চ সুবিধা আদায় করতে চাই।”

Previous articleকিংসকে মাটিতে নামালো মাজিয়া!
Next articleসাফ অ-১৯ঃ আগামীকাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here