হার দিয়েই থ্রি নেশন্স কাপ শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গতকাল ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে জামাল ভুঁইয়ার দল। তবে হারের পর নিজেদের পুনরায় গুছাতে আজকের দিনটিই পাচ্ছে জেমি ডে’র শিষ্যরা। কেননা আগামীকালই আবার মাঠে নামতে শক্তিশালী কিরগিজস্তানের বিপক্ষে। স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগে আজ রিকভারি সম্পন্ন করে তারপর অনুশীলন করেছে ফুটবলাররা।

ফিলিস্তিনের বিপক্ষে ২ গোল হজম করা গোলকিপার সোহেল সম্পর্কে গোলকিপিং কোচ লেস ক্লিভলি বলেন, “জিকো আমাদের এক নম্বর গোলকিপার। সোহেল অনেকদিন আন্তর্জাতিক ম্যাচের বাহিরে ছিলো। বিপিএলে ভালো পারফরম্যান্স করলেও বিপিএল আর আন্তর্জাতিক ম্যাচের পরিস্থিতি এক নয়। তারপরও সে তার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছে।”

ফিলিস্তিনের বিপক্ষে অভিষিক্ত কানাডা প্রবাসী রাহবার ওয়াহেদ খান আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামতে পেরে দারুন উচ্ছ্বসিত। রাহবার বলেন, “জাতীয় দলের প্রথমবার মাঠে নেমেছিলাম। অনেক চাপ ছিলো কিন্তু আমার কাছে মনে হয় আমি খুব আত্মবিশ্বাসী ছিলাম। তবে ফলাফল আমাদের অনুকূলে ছিলো না।আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি।”

কিরগিজস্তান ম্যাচ নিয়ে রাহবার বলেন, “আমরা জানি কিরগিজস্তান ও শক্ত প্রতিপক্ষ। তাদের সাথে আমরা জিততে চাই। জিততে হলে সবাইকে সবার সর্বোচ্চটা দিয়ে খেলতে হবে। আমিও আমার সর্বোচ্চটা দিয়ে দলের জন্য জয় উপহার দিতে চাই।”

কিরগিজস্তান ম্যাচ নিয়ে মিডফিল্ডার রাকিব হোসেনের কণ্ঠেও আশার বাণী। “কিরগিজস্তানের মূল শক্তি তাদের মুভমেন্ট, রানিং এবং প্রেসিং। আমাদের কোচ আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। আমরা যদি ঠিকঠাকমতো সেগুলো মাঠে প্রয়োগ করতে পারি তাহলে ইনশাআল্লাহ ভালো কিছু হবে।”

উল্লেখ্য আগামীকাল রাত সাড়ে আটটায় স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের প্রতিনিধিরা।

Previous articleনেপালের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন সাবিনা’রা
Next articleনেপাল পৌঁছালো নারী ফুটবলাররা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here