আগামী ১১ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ। সংস্কার কাজের জন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে না হয়ে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে।

উক্ত টুর্নামেন্ট আয়োজনে বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান এবং এএফসি ও ফিফার কার্যনির্বাহী কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণকে চেয়ারম্যান করে ১৫ সদস্যের লোকাল অর্গানাইজিং কমিটি গঠন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।কমিটির বাকি সদস্যরা হলেন: জাকির হোসেন চৌধুরী, আরিফ হোসেন মুন, নুরুল ইসলাম নুরু, টিপু সুলতান, মো. ইলিয়াস হোসেন, আমের খান, আমিরুল ইসলাম বাবু, মো. ইকবাল হোসেন, আসাদুজ্জামান মিঠু, কামরুল হাসান হিলটন, মোহাম্মদ মঞ্জুর আলম, সৈয়দ রিয়াজুল করিম, গাজী সরোয়ার হোসেন বাবু ও নাসরিন আক্তার বেবী। টুর্নামেন্ট সুষ্ঠুভাবে আয়োজনে বুধবার বাফুফে ভবনে নবগঠিত লোকাল অর্গানাইজিং কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ একটি সুন্দর টুর্নামেন্ট উপহার দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন। টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোর জন্য আবাসন এবং অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিতে বাফুফে সর্বদা সচেষ্ট আছে বলেও জানান সোহাগ।

এছাড়াও বরাবরের মতো এবারও নারী দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন আমিরুল ইসলাম বাবু। টুর্নামেন্টে ভালো করতে বেশ আত্মবিশ্বাসী তিনি। আমিরুল ইসলাম বাবু জানান, “আমরা কয়েকদিন আগেও হংকংয়ের মতো দলকে ৫-০ গোলে হারিয়ে এসেছি। মেয়েরা তাদের সামর্থের প্রমাণ দিয়েছে। যেহেতু ঘরের মাঠে খেলা আমি আশা করছি তারা এই টুর্নামেন্টেও ভালো ফলাফল করবে।”

ফিফার নিষেধাজ্ঞায় টুর্নামেন্টে অংশ নিচ্ছেনা পাকিস্তান। এছাড়াও নিজেদের অভ্যন্তরীণ কারণে অংশ নেবে না মালদ্বীপ। তাইতো স্বাগতিক বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলংকা ও ভুটানকে নিয়েই হবে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ। এই মুহূর্তে অনূর্ধ্ব-১৯ নারী দলের প্রস্তুতি হিসেবে সিনিয়র দলের সাথে ম্যাচ খেলার কথা জানান কিরণ। পাশাপাশি ফিফার ক্যালেন্ডারের সাথে সামঞ্জস্য করে নারীদের লিগ শুরু করার আশাবাদও ব্যাক্ত করেন বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান।

আগামী ১১ ডিসেম্বর  বিকেল তিনটায় ভুটান-শ্রীলংকা ম্যাচ দিয়ে শুরু হবে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ। একই দিন সন্ধ্যা সাতটায় নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১৩, ১৭ ও ১৯ নভেম্বর যথাক্রমে ভুটান, ভারত ও শ্রীলংকার বিপক্ষে খেলবে বাংলার মেয়েরা।

Previous articleডিসেম্বরে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ
Next articleআরো একটি ব্যর্থতা সঙ্গী করে দেশে ফিরল ফুটবল দল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here