বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২৩-২৪” -এর প্রথম লেগের শেষ রাউন্ডে শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তবে ঘরের মাঠে হোঁচট খেয়েছে অস্কার ব্রুজন শিষ্যরা। ডরিয়েলটন গোমেজের লাল কার্ডের দিনে শেখ রাসেলের সঙ্গে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে কিংস। অবশ্য ড্র করলেও শীর্ষে থেকেই প্রথম লেগ শেষ করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় রবসন-মিগুয়েল-রকিবরা। শেখ রাসেল গোলকিপার মিতুল মারমা বেশ কয়েকবার দুর্দান্ত সেভ করে গোলবার সুরক্ষিত রাখেন। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে শেখ রাসেলের ডিফেন্ডার গানিউ আতান্দার সঙ্গে ঝামেলায় জড়িয়ে সরাসরি লাল কার্ড দেখেন বসুন্ধরা কিংসের স্ট্রাইকার ডরিয়েলটন গোমেজ। ফলে ১০ জনের দল হয়ে গোলশূন্য সমতায় বিরতিতে যায় কিংস।

বিরতির পর প্রথম মিনিটেই এগিয়ে যায় শেখ রাসেল। রবসন রবিনহোর ভুল পাসের সুযোগ নিয়ে দারুন গতিতে কিংসের রক্ষণে ঢুকে পড়ে সেলিমানি ল্যান্ড্রি, তার বাড়িয়ে দেওয়া বল জোরালো শটে জালে জড়িয়ে দেন জাপানি মিডফিল্ডার কোদাই ইডা। হুট করেই গোল হজম করে কিছুটা খোলস বন্দী হয়ে যায় ১০ জনের বসুন্ধরা কিংস। তারপরও ম্যাচে ফিরতে আক্রমনের ধার কমায়নি তারা। অবশেষে ম্যাচের ৬৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা যায় কিংস। বক্সের বাইরে থেকে মিগুয়েল দামাসেনার জোরালো শট মিতুল মারমা ঠেকিয়ে দিলেও ফিরতি বল আলতো টোকায় জালে জড়িয়ে দেন রাকিব হোসেন।

গোল করে আক্রমনের ধার আরো বাড়ায় বসুন্ধরা কিংস। তবে শেখ রাসেলের রক্ষণভাগ সফলভাবেই সে আক্রমণগুলো প্রতিহত করে। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল।

Previous articleঢাকা ডার্বিতে মোহামেডান-আবাহনীর পয়েন্ট ভাগাভাগি
Next articleচমক দিয়ে বিপিএলের প্রথম লেগ শেষ করলো পুলিশ-ফর্টিস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here