বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুমের প্রথম লেগ শেষ হলো আজ। ৯ম রাউন্ডের শেষ দুই ম্যাচে আজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি ও ফর্টিস এফসি। প্রথম লেগের শেষ রাউন্ডে জয় পেয়ে দুই দলই পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থানের উন্নতি করেছে। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-০ গোলের জয়ে টেবিলের ৫ম স্থানে থেকে প্রথম লেগ শেষ করলো ফর্টিস। আর ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৪-১ গোলের জয়ে রেলিগেশন জোন থেকে বেরিয়ে ৭ম স্থানে থেকে প্রথম লেগ শেষ করলো পুলিশ এফসি।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে প্রথমার্ধের শেষ দিকে ৪৩তম মিনিটে রাব্বি হোসেন রাহুলের গোলে এগিয়ে যায় ব্রাদার্স। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে কোয়াজেম শাহর গোলে সমতায় ফেরে পুলিশ। এরপর দ্বিতীয়ার্ধে কলম্বিয়ান ফরোয়ার্ড এডিস ইবারগুয়েন গার্সিয়ার ম্যাজিক দেখে ব্রাদার্স। ম্যাচের ৫২, ৭২ ও ৭৯তম মিনিটে ব্রাদার্সের জালে তিন গোল দিয়ে হ্যাটট্রিকের সঙ্গে দলের বড় জয় নিশ্চিত করে দেন গার্সিয়া। এই জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৯ম স্থান থেকে ৭তম স্থানে উঠে এল পুলিশ। আর সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ব্রাদার্সের অবস্থান তলানিতেই।

দিনের আরেক ম্যাচে মুন্সীগঞ্জে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মাঠে নামে ফর্টিস এফসি। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। দ্বিতীয়ার্ধেও খেলা এগোয় একই গতিতে। তবে ম্যাচের ৭৭তম মিনিটে মুরিতালা লাওয়ালের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ফর্টিস। এরপর ৮২তম মিনিটে ওমর সারের গোলে জয় নিশ্চিত হয়ে যায় ফর্টিসের। এই জয়ে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে থেকে প্রথম লেগ শেষ করলো ফর্টিস। আর এই হারে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থান থেকে নেমে ৮ম স্থানে থেকে প্রথম লেগ শেষ করলো চট্টগ্রাম আবাহনী!

Previous articleকেউ জেতেনি কিংস-রাসেল ম্যাচে!
Next articleনারীদের প্রীতি ম্যাচের তালিকায় হংকং; মার্চেই নারী লিগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here