দেশের ফুটবলে যা কিছু সাফল্য তার বেশিরভাগই নারী ফুটবলকে ঘিরে। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই নারীদের নিয়েই যেন অসতর্ক।পার হয় মাসের পর মাস, কিন্তু খেলা ব্যতীত শুধুই অনুশীলন করতে থাকে সাবিনা-সানজিদারা। গেল মাসে সৌদি এবং ফিলিস্তিনের সাথে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার কথা থাকলেও বাতিল হয় দুটো ম্যাচই। এবার নতুন করে প্রীতি ম্যাচের জন্য তালিকাভুক্ত হয়েছে হংকং।

বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ নিশ্চিত করেছেন আগামী এপ্রিলেই হবে হংকংয়ের সাথে প্রীতি ম্যাচ। ভেন্যু হিসেবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বা বসুন্ধরা কিংস অ্যারেনাকে দেখা যেতে পারে। কেননা, বেহাল দশার কমলাপুরের টার্ফ ঐ সময়টায় উঠিয়ে ফেলা হবে। দ্রুতই সেখানে ফিফার অনুদানে বসবে নতুন টার্ফ। তবে এখনও সংস্কার কাজ সম্পন্ন না হওয়ায় শঙ্কায় রয়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামও। তাই ভরসা হতে পারে কিংস  অ্যারেনা।

এদিকে অনুর্ধ্ব ১৯ নারী দল নিয়ে কোচ সাইফুল বারী টিটু ব্যস্ত থাকায় আপাতত মূল জাতীয় দলের অনুশীলনের দেখভাল করছেন বাফুফে এলিট একাডেমির কোচ বাটলার। তাকেও প্রীতি ম্যাচের জন্য দল খোঁজের দায়িত্ব দিয়েছে বাফুফে নারী উইং। তাই সাফ চ্যাম্পিয়নশীপের আগে সম্ভাবনা আছে আফ্রিকার দল সেনেগালের সাথে প্রীতি ম্যাচের।

এগিয়ে মার্চেই শুরু হবে নারী ফুটবল লিগ। বসুন্ধরা কিংস অংশগ্রহন না করায় ইতিমধ্যে রং হারিয়েছে নারীদের এই প্রধান লিগ। মার্চে রোজার মধ্যেই লিগ শুরু করে এপ্রিলে টার্ফ উঠার আগেই খেলা শেষ করতে চায় ফেডারেশন। ৯ দলের এই লিগে ইতিমধ্যে দলবদল সময় শুরু হয়েছে।

Previous articleচমক দিয়ে বিপিএলের প্রথম লেগ শেষ করলো পুলিশ-ফর্টিস!
Next articleঅবশেষে বিপিএল খেলা হচ্ছে মিরাজুল-ইমরানদের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here