নেপালের বিরুদ্ধে সর্বশেষ প্রীতি ম্যাচ খেলে নিজের বাড়িতে ছুটিতে গিয়েছিলো বাংলাদেশ জাতীয় নারী দলের ফুটবলাররা। আগামী ৩১ জুলাই তাদের সেই ছুটি শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু এরই মধ্যে শুনা যাচ্ছে সাতক্ষীরার একটি লোকাল টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের আটজন ফুটবলার যাচ্ছেন।

সাবিনা খাতুন, মারিয়া মান্ডা, শামসুন্নাহার, শামসুন্নাহার জুনিয়র, মাতসুশিমা সুমাইয়া,মাসুরা পারভীন, মারজিয়া ও তহুরা খাতুন এই আট ফুটবলার আগামীকাল থেকে সাতক্ষীরায় চারটি দলে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে। জাতীয় দলের পাশাপাশি এই টুর্নামেন্টে নারী প্রিমিয়ার লীগের বিভিন্ন টিমের ফুটবলারও অংশ নিতে যাচ্ছে। নাসরিন একাডেমির ক্লাবের কয়েকজন সদস্যও অংশ নিতে যাচ্ছে এই টুর্নামেন্টে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ফুটবলার জানান, তারা স্থানীয় একটি টুর্নামেন্ট খেলতে সাতক্ষীরায় সাবিনা খাতুনের বাড়িতে রয়েছে। সাবিনা খাতুনের গ্রামের বাড়ি সাতক্ষীরায়। বিভিন্ন সূত্রে জানা যায় তার মাধ্যমেই স্থানীয় এই টুর্নামেন্টগুলোতে যাচ্ছে জাতীয় দলের ফুটবলাররা। জাতীয় দলের অধিনায়ক হয়ে ছুটিতে গিয়ে কিভাবে ক্ষ্যাপ খেলছেন তাই বোঝা যাচ্ছে না।

মেয়েদের এই ক্ষ্যাপ খেলার কথা বাফুফেও জানে না। বাফুফে নির্বাহী কমিটির সদস্য এবং নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন জানান, “আমি জানি তারা ছুটিতে আছে, ছুটিতে গিয়ে সেখানে কি করছে তা আমি জানি না”।

বাংলাদেশ ফুটবলের বেশিরভাগ সাফল্যগুলোই নারী ফুটবলের দলের হাত ধরেই আসছিলো। কিন্তু সাম্প্রতিক সময়ে নারী ফুটবলে কারো নজর পড়েছে। কোচ ছোটন থেকে শুরু করে অনেক নারী ফুটবলার সরে দাড়াচ্ছে ফুটবল থেকে। ছুটিতে গিয়ে ক্ষ্যাপ খেলা নারী ফুটবলের একটি অন্ধকার দিককেই নির্দেশ করছে তা বলার অপেক্ষা রাখে না।

Previous articleপ্রকাশিত হলো এশিয়ান গেমসের পুরুষ ও নারীদলের প্রতিপক্ষ!
Next articleএএফসি কাপে আবাহনীর ডেরায় বাংলাদেশে পরীক্ষিত বিদেশীরা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here