মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নেপাল। আজকের একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশে। অন্যদিকে পাঁচটি পরিবর্তন আছে নেপাল একাদশে।

ম্যাচের শুরু থেকে বল পায়ে রেখে খেলছে নেপাল দলের ফুটবলাররা। তবে কোন দলই প্রথম দিকে গোছালো আক্রমন করতে পারেনি। ম্যাচের মাত্র ১৯ মিনিটেই খেলোয়াড় পরিবর্তন করেন নেপালের কোচ বাল গোপাল। আজকে অধিনায়কের দায়িত্ব নিয়ে মাঠে নামা খাওয়াজকে তুলে নেন তিনি। আস্তে আস্তে খেলা গুছিয়ে নিয়ে আক্রমনে আসে বাংলাদেশ দল। খেলার ২৩ মিনিটে জীবনের থেকে পাওয়া বল বা পায়ে একটি শট নেন সুমন রেজা। কিন্তু বক্সে বাইরে থেকে নেয়া শটটি পোস্টের উপর দিয়ে চলে যায়। ৩১ তম মিনিটে আবারো একটি সুযোগ পান সুমন। ক্রস থেকে আসা একটি বল পোস্ট লক্ষ্য করে পায়েও লাগান তিনি। কিন্তু নেপালের ডিফেন্ডারের গায়ে লেগে বলটি প্রতিহত হয় যা সহজে গ্লাভসে নেন কিরন কুমার।

নেপালের অনেকগুলো আক্রমন অফসাইডের ফাঁদে পড়ে নষ্ট হয়। প্রথম ম্যাচের মতো আজও বাংলাদেশের ডিফেন্স ভালো খেলা প্রদর্শন করে। এতে বড় কোন পরীক্ষার সম্মুখিন হতে হয়নি আবারো একাদশে ফেরা গোলরক্ষক আশরাফুল রানাকে। এতে গোলশূন্য ভাবেই প্রথমার্ধ শেষ হয়।

Previous articleআজ দলে দেখা যাবে রানাকে?
Next articleশেষ ম্যাচ ড্র করে সিরিজ জিতলো বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here