এএফসি কাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হবে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আগামীকাল (৭ নভেম্বর) রাত ৮ টায় বসুন্ধরা কিংস অ্যারেনায় স্বাগতিকদের আতিথ্য নেবে ভারতীয় জায়ান্টরা। কদিন আগেই (২৪ অক্টোবর) ওড়িশায় মোহনবাগানের বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস। তবে এবার ঘরের মাঠে পূর্ন তিন পয়েন্টেই চোখ রাখছে তারা।

এখন পর্যন্ত এএফসি কাপের গ্রুপ পর্ব পেরিয়ে নকআউট পর্বে খেলা হয়নি বসুন্ধরা কিংসের। এর আগের দুই আসর সিঙ্গেল লেগ পদ্ধতিতে হওয়ায় সম্ভাবনা তৈরি করেও লক্ষ্য পূরণ হয়নি কিংসের। তবে এবার রয়েছে মোক্ষম সুযোগ। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ডি গ্রুপের শীর্ষে থাকা মোহনবাগানের চেয়ে ৩ পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে কিংস। তাই এই ম্যাচে জয় পেলেই শীর্ষে ওঠার সুযোগ থাকছে কিংসের সামনে। আর ঘরের মাঠে সে সুযোগ নিতে মরিয়া বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্রুজন বলেন, “এটা আমাদের চতুর্থ ম্যাচ, গ্রুপ উন্মুক্ত। বর্তমানে গ্রুপের যে অবস্থা, তাতে ফলাফলের ওপর দল ওপরে উঠতে পারে, নিচেও নেমে যেতে পারে। আমরা লড়াকু ফুটবল খেলা এবং গ্রুপের শীর্ষে ওঠার দিকে তাকিয়ে আছি।”

কোচের সঙ্গে সূর মিলিয়ে বসুন্ধরা কিংস অধিনায়ক রবসন রবিনহোও ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে পূর্ন পয়েন্ট অর্জন করতে চান। সংবাদ সম্মেলনে রবসন বলেছেন, “কঠিন একটা ম্যাচ, কিন্তু আগের ম্যাচ আমরা দেশের বাইরে খেলেছি; আমরা দেখিয়েছি, জয়ের সুযোগ ছিল আমাদের। এবার নিজেদের মাঠে খেলব। আমাদের লক্ষ্য দারুণ একটা ম্যাচ খেলা এবং ৩ পয়েন্ট পাওয়া, যেটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।”

মদকান্ডে নিষেধাজ্ঞায় থাকায় নিয়মিত গোলকিপার আনিসুর রহমান জিকো ও নির্ভরযোগ্য ডিফেন্ডার তপু বর্মন এই ম্যাচেও নেই বসুন্ধরা কিংসের স্কোয়াডে। তবে তাদের কথা না ভেবে যারা আছে তাদের নিয়েই লড়তে চান অস্কার ব্রুজন। এ বিষয়ে তিনি বলেছেন, “মোহনবাগানেরও প্লেয়ারদের নিয়ে কিছু ইস্যু আছে, আমাদেরও আছে। তবে আমি মনে করি, আমার হাতে চমৎকার একটা স্কোয়াড আছে। কোনো এক জন, বিশেষ করে স্থানীয় খেলোয়াড়দের কোনো এক জনের অনুপস্থিতিতে আমরা কখনই ভুগিনি। স্কোয়াডে বাকি যারা আছে, তারাও দারুণ, সে জায়গা পূরণ করতে পারে, মানিয়ে নিতে পারে। বিদেশী যারা আছে, তারা স্থানীয়দের পাশে থাকবে, আমি মনে করি, ভালো একটা কম্বিনেশন আছে দলে। যারা আছে, ভালো লড়াই দিতে প্রস্তুত, তাদের দিকে মনোযোগ দিন, যারা নেই, তাদের নিয়ে নয়।”

Previous articleজাতীয় দল ঘোষণা; ফিরলেন মোরসালিন!
Next articleম্যাচ প্রিভিউ : বসুন্ধরা কিংস বনাম মোহন বাগান এসজি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here