টাকার অভাবে অলিম্পিক বাছাইপর্ব খেলতে মিয়ানমার যেতে পারে নি বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। এই ঘটনার রেশ ধরে বেশ কয়েকদিন ধরে বাংলাদেশের সর্বসাধারণের তোপে মুখে রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল ফেডারেশন। অলিম্পিক বাছাইপর্ব বাদে এই বছর বাংলাদেশ নারী দলের বেশ কয়েকটি টুর্ণামেন্ট রয়েছে। ভবিষ্যতের টুর্ণামেন্টগুলোতে এ ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আলোচনায় বসেছে বাফুফের রাঘববোয়ালরা।

বাংলাদেশ নারী দলের ভবিষ্যতে অনুষ্ঠিত টুর্ণামেন্ট গুলোতে অংশ নেওয়ার ব্যাপারে আজ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্বের দায়িত্ব পালন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এছাড়া দেশের বাইরে থাকায় ভার্চুয়াল মাধ্যমে সভায় ছিলেন বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

অনুষ্ঠিত আলোচনা সভায় সম্ভাব্য বাজেট নির্ধারণ করা হয়েছে। তবে তৈরিকৃত বাজেটে রয়েছে বড় অংকের ঘাটতি। এই ঘাটতির পরিমাণ টাকার অংকে প্রায় আড়াই কোটি টাকা। এই ঘাটতি পূরণ ক্রীড়া মন্ত্রনালয়ের অনুগ্রহ চাইবে বলে জানিয়ে বাফুফে। এই প্রসঙ্গে বাফুফে সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, ‘মেয়েদের ফুটবলে সূচি আছে। এই বছরে মেয়েদের টুর্নামেন্টে অংশ নিতে আর্থিক বিষয়গুলো আছে। ফিফা-এএফসি ও স্পন্সর প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ ছাড়াও যে ঘাটতি থাকে তা দ্রুত বাজেট তৈরি করে বোর্ডে আবার আলোচনা করবো এবং প্রয়োজনে এই অর্থ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চাইবো। যেন ভবিষ্যতে সমস্যা না হয়। ’

তিনি আরো বলেন, ‘এসব টুর্নামেন্টে যেতে আনুমানিক দুই থেকে আড়াই কোটি টাকা ঘাটতি আছে।আমাদের অর্থের সংস্থান আছে ৫ কোটি ৪৫ লাখ টাকা, শুধু নারী ফুটবলের জন্য। এটাই আমাদের কাছে জরুরি বিষয় মনে হয়েছে। এটা নিয়েই আলোচনা হয়েছে। যেন ভবিষ্যতে সমস্যা না হয়। ’

এই মাসের বাংলাদেশের নারীদের বয়সভিত্তিক দলের টুর্ণামেন্ট রয়েছে। সিঙ্গাপুরে আয়োজিত এই এএফসি অ-১৭ চ্যাম্পিয়নশীপের প্রথম রাউন্ডে অংশ নিবে বাংলাদেশ। এছাড়া এবছরের জুলাই, অক্টোবর এবং ডিসেম্বরে রয়েছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের তিনটি ফিফা উইন্ডো।

Previous articleরাফায়েল আগোস্তোর গোলে আবাহনীর জয়
Next articleদীর্ঘ সাত মাস পর মুর্শেদীর এনভয় গ্রুপের উপহার বুঝে পেলো সাবিনারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here