মিয়ানমার অলিম্পিক বাছাইপর্ব যেতে পারায় একদিক দিয়ে উপকৃত হলো বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড়রা। জনমনের তোপের মুখে পড়ে বিসিবির উপহারের টাকা পাওয়ার পর প্রায় দীর্ঘ সাত মাস পর এবার বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীর ঘোষিত ৫০ লাখ টাকা উপহার পেলেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় ও কোচিং স্টাফগণ।

গত বছরের ১৯ ই সেপ্টেম্বর নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ জয়ের কৃতিত্ব অর্জন করে সাবিনারা। সাফ জয়ের ফলে বাফুফের সিনিয়র সহ-সভাপতির সহধর্মিণী এবং এনভয় গ্রুপের চেয়ারম্যান শারমিন সালাম সাফজয়ীদের জন্যে ৫০ লাখ টাকা পুরষ্কার ঘোষণা করেন।আজ মতিঝিলস্থ বাফুফে সাবিনাদের হাতে চেক তুলে দেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী এবং তার ছেলে ইশমাম সালাম। পুরষ্কৃত অর্থ থেকে দলের প্রত্যেক খেলোয়াড় ১,৬৬,০০০ (এক লাখ ছেষট্টি হাজার) টাকা এবং কোচিং স্টাফগণ ১,০০,০০০ (এক লাখ) টাকা করে পান।

ঈদের আগে এই পুরষ্কারের হাতে বুঝে পাওয়ায় মেয়েরা খুশি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। তিনি বলেন, ‘পুরষ্কার পেয়েছি দেরীকরে। তবে ঈদে যেহেতু সবাই বাড়ি যাবে তাই এখন টাকাটা পাচ্ছি এটাও একটা আনন্দের বিষয়। মেয়েরা এই উপহারের অপেক্ষায় ছিলো। এখন হাসি মুখে বাড়িতে যেতে পারছি এটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। উপহারের জন্যে ধন্যবাদ এবং আমরা যে আপনাদের মুখে হাসি ফোটাতে পারছি এটাই আমাদের অন্যতম সার্থকতা ও একমাত্র প্রাপ্তি।’

একইরকম ভাবে ভবিষ্যতেও এনভয় গ্রুপ ফুটবলের থাকার প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি নিজের ছেলে মেয়েকেও ফুটবলের পাশে থাকার জন্য আহবান জানিয়েছেন সালাম মুর্শেদী। তিনি বলেন, ‘আমার ছেলে এখন আমার ব্যবসা-বাণিজ্য দেখছে। আমি আশা করবো তারা যারা আছে তারা যেনো সবসময় এনভয় গ্রুপের পক্ষ থেকে সবসময় স্পোর্টসের পাশে থাকে।’ নারী ফুটবলের ফ্র‍্যাঞ্চাইজি লীগে দল নেওয়া ব্যাপারে নিজের উত্তরসূরীকে ওয়াকিবহাল থাকার জন্য নির্দেশও দিয়েছেন সালাম মুর্শেদী।

Previous articleঘাটতি পূরণে ক্রীড়া মন্ত্রনালয়ের দারস্থ হতে প্রস্তুত বাফুফে
Next articleকলিন্ড্রেসের হ্যাট্রিকে ধসে পড়লো রহমতগঞ্জের রক্ষণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here