চলে গেলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ফুটবলার সহিদ উদ্দিন আহমেদ। আজ বুধবার ভোর ৪:৪৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই ফুটবল। দীর্ঘদিন ধরেই তিনি দুরারোধ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন মৃত্যু কালে তার বয়স ছিলো ৬৮ বছর।

বাংলাদেশের ঘরোয়া লীগের দল্প ব্রাদার্স ইউনিয়নের প্রতিষ্ঠাতা নিছেন সহিদ উদ্দিন। ১৯৭৫ সালে প্রথমবারের মতো প্রথম বিভাগ খেলতে আসা তার দল ব্রাদার্স ইউনিয়ন প্রথম আবাহনী লিমিটেডকে হারিয়ে চমকের তৈরি করেছিলো। ১৯৮০ সালে অনুষ্ঠিত প্রথম ফেডারেশন কাপে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাথে চ্যাম্পিয়ন হয়েছিলো ব্রাদার্স ইউনিয়ন। ১৯৮১ সালে এশিয়া কাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন তিনি। নিজের খেলোয়াড়ী জীবণ শেষে জাতীয় দলের কোচের দায়িত্বেও ছিলেন সঙ্গে সহিদ।

তার মৃত্যুতে আন্তরিক শোক ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি,সহ-সভাপতি,সাধারণ সম্পাদক, নির্বাহী কমিটির সকল সদস্যসহ বাফুফের সহ কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

আজ বাদ জোহর গোপীবাগে আড়াই লেন জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে,দুপুর ২:০০ টায় ব্রাদার্স ইউনিয়নের মাঠে ২য় জানাজা অনুষ্ঠিত হয়েছে এবং দুপুর ২:৩০ টায় বাফুফে ভবনে ৩য় জানাজা শেষে মরহুমের মৃতদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে।

Previous articleজামালের জালে ‘আধ ডজন’;সেমিতে আবাহনী
Next articleমোহামেডানের দুঃখ রহমতগঞ্জ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here