এএফসি কাপে দুইবার ব্যর্থ হওয়ার পর, তৃতীয়বারে এসে বাজির ঘোড়া বনে গেলো বসুন্ধরা কিংস। কথায় আছে জয় মানুষকে যতটুকু শিক্ষা দেয়, ব্যর্থতা তার চেয়ে বেশী অভিজ্ঞতা দিয়ে যায়। কিংসের বেলায় একই ঘটনা ঘটেছে। এএফসি কাপের প্রথম ম্যাচে মাজিয়ার বিপক্ষে হার দিয়ে শুরু করা কিংস, এখন পয়েন্ট টেবিলে সবার উপরে। নতুন ইতিহাস গড়ার দারপ্রান্তে দাঁড়িয়ে আছে অস্কার ব্রুজনের শিষ্যরা।

এএফসি কাপে একমাত্র বাংলাদেশী ক্লাব হিসেবে জোনাল সেমিফাইনাল খেয়েছিলো ঢাকা আবাহনী। এবারেও বাংলাদেশের সামনে একই সুযোগ হাতছানি দিচ্ছে। তবে এবার আবাহনী নয়,বাংলাদেশের হয়ে এই সাফল্যের প্রতিনিধিত্ব করার জন্য মুখিয়ে আছে বাংলাদেশের ক্লাব ফুটবলের নতুন রাজা বসুন্ধরা কিংস।

এবারের এএফসি কাপের শুরুটা মোটেও সুখকর হয় নি বসুন্ধরার জন্য। প্রথম ম্যাচেই মাজিয়ার বিপক্ষে ৩-১ পরাজিত হয় কিংস,পাশাপাশি মালদ্বীপ থেকে দেশে আসার সময় মদকান্ডে জড়িয়ে পড়লে দলের মোট পাঁচজন প্লেয়ারকে নিষিদ্ধ করে কিংস কর্তৃপক্ষ।

জীবণযুদ্ধে মানুষ ঠেকে শিখে, কিংসের বেলায়ও হয়েছে তাই। মাজিয়া বিপক্ষে হারের পরে পিছনে ফিরে তাকাতে হয় নি তাদের। তারা একে একে পরাজিত করেছে ওড়িশা এফসি, মোহনবাগান সুপার জায়ান্ট সহ মাজিয়া এফসিকে।

কিংসের সামনে আর একটি ম্যাচ, সেখানে প্রতিপক্ষ হিসেবে আছে ওড়িশা এফসি। বর্তমানে কিংস ১০ পয়েন্ট, বিপরীতে ওড়িশার পয়েন্ট ৯। পরবর্তী রাউন্ডে যেতে কিংসের জন্য আগামীকাল ড্র হলেও চলবে। আগামী ম্যাচ নিয়ে কিংসের কোচ অস্কার ব্রুজন বলেন,

এটা দুই দলের জন্য কঠিন ম্যাচ হতে যাচ্ছে। দুই দলই আক্রমণাত্নক খেলে থাকে। কোনও দলই সময় নষ্ট করতে চাইবে না। দুই দল একে অন্যের সম্পর্কে জানে। তাই আমরা চেষ্টা করবো ম্যাচটা জিততে। আমাদের ড্রয়ের জন্য না খেলে তিন পয়েন্টের জন্য মাঠে নামতে হবে। জয়ের মানসিকতা নিয়েই খেলতে হবে।”

বরাবরের মতো এবারেও ভারতের ক্লাবের বিপক্ষে ভিসা সমস্যার মুখে পড়েছে বসুন্ধরা কিংস। বিলম্বিত ফ্লাইট থেকে শুরু করে হোটেল সমস্যা ছিলো তাদের জন্য বাড়তি পাওয়া। এরপরও নতুন ইতিহাস গড়ার সংকল্প ব্রুজনের শিষ্যদের।

Previous articleফুটবল থেকে এক বছর নিষিদ্ধ বিকেএসপি; রেহাই পেলো চকবাজার!
Next articleম্যাচ প্রিভিউ : ওড়িশা বনাম বসুন্ধরা কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here