স্বাধীনতা কাপ মিশন জয় দিয়ে শুরু করেছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। মুক্তিযোদ্ধা সংসদ কেসি’কে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে মতিঝিল ক্লাব পাড়ার দলটি।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতে নিজেদের গুছিয়ে নিতে ব্যস্ত থাকে দুইদল। আস্তে আস্তে ম্যাচে নিয়ন্ত্রণ নিতে শুরু করে শন লেনের শিষ্যরা। মোহামেডানের প্রথম সফলতা আসে জাফর-ডাইবেট জুটিতে। ম্যাচের ৩৬ মিনিট জাফর ইকবালের বাড়ানো একটি লং বল বক্সে ভিতরে পেয়ে যান সুলেমান ডাইবেট। মুক্তিযোদ্ধার ডিফেন্ডার তারেক তাকে বডি পুশ করতে ব্যর্থ হওয়ায় সহজেই বল জালের ঠিকানায় পৌঁছে দেন এই মালির ফরোয়ার্ড। তার এই গোলে লিড নিয়ে বিরতিতে যায় মোহামেডান।

বিরতির পর ব্যবধান দ্বিগুন করে সাদা কালোরা। ম্যাচের ৫০ তম মিনিটে বক্সের ভিতরে সুলেমান ডাইবেট থেকে বল পেয়ে কোনাকুনি জোড়ালো শটে গোল করেন শাহেদ। দুই গোলে পিছিয়ে পড়ে নিজেদের মেলে ধরতে শুরু করে মুক্তিযোদ্ধা। খেলার ৭০ মিনিটে একটি গোল শোধ দেয় তারা। একটি থ্রু বল নিয়ে মোহামেডানের বক্সে ডুকে পড়েন মুক্তিযোদ্ধার জাপানি ফুটবলার সোমা। দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে তার নেয়া শট গোলরক্ষক সুজন রুখে দিলেও বাতাসে ভাসতে থাকা বল হেড করে জালে জড়িয়ে দেন আরেক জাপানি তেতসোয়াকি।

একটি গোল শোধ করে উজ্জীবিত মুক্তিযোদ্ধা আরো কয়েকদফা আক্রমণ চালায়। তবে তাদের রুখে দেন মোহামেডান গোলরক্ষক সুজন। এতে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

Previous articleস্বাধীনতা কাপে শুভসূচনা শেখ জামালের;অভিষেকে দুর্দান্ত রাহবার!
Next articleএকাডেমি কাপে নাটোরের জয়; ড্র কিশোরগঞ্জ-নারায়ণগঞ্জ ম্যাচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here