থ্রি নেশন্স কাপে নিজেদের প্রথম ম্যাচে রোববার ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কিরগিজস্তানের রাজধানী বিশকেক এর স্পার্তাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ০৮.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ সামনে রেখে শেষবারের মতো অনুশীলন সেরে নিয়েছে জেমি ডে’র শিষ্যরা।

অনুশীলন শেষে জেমি ডে জানান, “ফিলিস্তিন শক্ত প্রতিপক্ষ। তারা দৈহিক ভাবেও খুব শক্তিশালী। তবে আমরা এখানে ৪-৫ দিন ভালো অনুশীলন করেছি। ছেলেরা প্রস্তুত রয়েছে।”

দলে কোনো নতুন খেলোয়াড়ের অভিষেক প্রসঙ্গে জেমি বলেন, “এখানের তিনটি ম্যাচই মূলত প্রস্তুতি ম্যাচ। দলের নতুন খেলোয়ারদের আন্তর্জাতিক আবহের সাথে পরিচয় করাতে চাই এবং বেশ কিছু নতুন কৌশল প্রয়োগ করতে চাই।”

অর্থাৎ আগামী ম্যাচে যে মিতুল, আতিকুজ্জামান, রাহবার এবং তাহমিদের মধ্যে কারো একজনের অভিষেক হচ্ছে তারই ইঙ্গিত দিলেন জেমি ডে।

অপরদিকে কিরগিজস্তানে থেকেও সাফের দিকে চোখ অধিনায়ক জামাল ভুঁইয়ার। জামাল জানান, “আমরা ফিলিস্তিন-কিরগিজস্তান ম্যাচ দেখেছি। আমরা তাদের (ফিলিস্তিন) শক্তিমত্তা ও দুর্বলতা খুঁজে বের করার চেষ্টা করেছি এবং অনুশীলনে সেগুলো নিয়ে কাজ করেছি।”

সাফের প্রস্তুতি সম্পর্কে জামাল বলেন, “সাফের আগে এটা আমাদের জন্য একটা বড় সুযোগ দলের কৌশল নিয়ে কাজ করার।”

কোচ এবং অধিনায়কের কোথায় স্পষ্ট যে বাংলাদেশের মূল লক্ষ্য সাফ চ্যাম্পিয়নশিপ। যেহেতু হাতে খুব বেশি সময় নেই তাই কিরগিজস্তান থেকেই যতটা সম্ভব দলের ফরমেশন এবং কম্বিনেশন গুছিয়ে নেওয়া যায় সেটাই এখন কোচিং স্টাফদের মূল লক্ষ্য। নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়ানোর দারুন সুযোগ পাচ্ছেন খেলোয়াররাও।

Previous articleজেএফএ কাপে মাগুরা ও রাজশাহীর জয়
Next articleত্রিদেশীয় কাপে আজ ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here