ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এর ম্যাচে বাংলাদেশ আফগানিস্তানের সাথে ১-১ গোলে ড্র করেছে। আফগানিস্তানের পক্ষে গোল করেন শরীফি ও বাংলাদেশের গোলটি করেন তপুর বর্মন।

খেলার শুরু থেকেই আক্রমন চালাতে থাকে আফগানিস্তানের খেলোয়াড়রা। তবে বাংলাদেশে ডিফেন্ডারদের দক্ষতায় বড় কোন সুযোগ তৈরি করতে পারেনি তারা। গোল মুখে দুটি শট নিলেও জিকোর বড় পরীক্ষা নিতে পারেনি দস্তগীরের শিষ্যরা। অন্যদিকে বড় কোন গোলের সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় বাংলাদেশ। এতে প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ হয়।

বিরতির পরপরই গোল করে আফগানিস্তান। ৪৮ মিনিটে ডান প্রান্ত থেকে ডেভিড নাজিমের একটি বল বাঁ পায়ের প্লেসিংয়ে দূরের পোস্টে জালে জড়িয়ে দেন আমরেদিন শরীফি। এরপর আরো কিছু আক্রমন চালালেও ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় তারা।

ম্যাচে কিছু সুযোগ তৈরি করে বাংলাদেশও। ৭৯ মিনিটে ডান প্রান্ত দিয়ে বদলি নামা আব্দুল্লাহ ঢুকে মাইনাস করলেও তা আফগান গোলরক্ষকের পায়ে লেগে সরে গেলে গোলের সুযোগ হারায় বাংলাদেশ। তবে এরপরই আসে কাক্ষিত সেই গোলের মুহূর্ত। ৮৪ মিনিটে একটি ক্রস রিয়াদুল রাফি হেড করে নামিয়ে দিলে বক্সের ভিতরে থাকা তপু বুক দিয়ে বল নিয়ন্ত্রনে নিয়ে ৯০° ঘুরে ডান পায়ের শটে গোল করলে সমতায় ফিরে বাংলাদেশ। সংযুক্তি সময়ে আবারো এগিয়ে যাওয়ার সুযোগ পায় আফগানরা, তবে একটি ক্রসে করা শরীফির হেড পোস্টে অল্প বাইরে দিয়ে চলে গেলে কপাল পুড়ে তাদের। এতে ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

এই ম্যাচ থেকে একটি পয়েন্ট অর্জন করলেও ৬ খেলা শেষে টেবিলের তলানীতেই অবস্থান জামাল ভুইঁয়াদের। অন্যদিকে সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আফগানিস্তান।

Previous articleঅসুলভ আচরণের দায়ে নিষেধাজ্ঞায় ছয় খেলোয়াড় সহ দুই দলের দুই কর্মকর্তা
Next articleবিসিএলে জয় পেয়েছে ওয়ারী ক্লাব ও কাওরান বাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here