দুর্ভাগ্য এবং রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি যেনো একই মুদ্রার এপিঠ ওপিঠ। আজকে ম্যাচ সারকথা বিশ্লেষণ করলে এই দুর্ভাগ্যই সূর্যের আলোর মতো জ্বলজ্বল করে উঠবে। দুদফা ম্যাচে লিড নিয়েও শেষ পর্যন্ত আত্মঘাতী গোলে ফলাফল যখন দাঁড়ায় হার, তখন তাকে নিঃসন্দেহে দুর্ভাগ্যই বলা চলে।

আজ স্বাধীনতা কাপ ২০২১ এ নিজেদের প্রথম ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে মাঠে নামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচ শুরু প্রথম তিন মিনিটে মাথায় ফিলিপ আজদার গোলে এগিয়ে যায় রহমতগঞ্জ। সতীর্থ সানোয়ারের থ্রু পাসে স্বাধীনতার দুজন খেলোয়াড়কে পিছনে ফেলে বলকে নিজের আয়ত্তে নেয় ফিলিপ আজদা। আজদাকে ঠেকাতে গোলপোস্ট ছেড়ে কিছুটা এগিয়ে আসে স্বাধীনতার গোলরক্ষক সারোয়ার জাহান। কিন্তু তার নেওয়া ঠেকাতে ব্যর্থ হন সারোয়ার।

খেলাড ৭ মিনিটে দলের পক্ষে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় ফিলিপ। কিন্তু বল গোলবার ঘেঁষে চলে গেলে হতাশ হতে হয় তাকে। খেলায় সমতায় ফিরতে স্বাধীনতাকে অপেক্ষা করতে হয় ১৬ মিনিট পর্যন্ত। কর্ণার কিকের ফলে রহমতগঞ্জের বক্সের ভিতরে জটলার তৈরি হয়। সেখানে থেকে অন টার্গেট শট নেন স্বাধীনতার নেদো তুর্কবিচ। কিন্তু বলটি বারে লেগে ফিরে আসে। ফিরতি বলকে সাইড বলিতে আবারো গোলপোস্ট বরাবর শট স্বাধীনতার আরেক বিদেশী খেলোয়াড় রাফায়েল জাবোরস্কি। এবার আর সুযোগ বৃথা যেতে দেন নি জাবোরস্কি। ম্যাচে ফিরে সমতা। কিন্তু এর মিনিট নয়েক পর ম্যাচে আবারো এগিয়ে যায় রহমতগঞ্জ। ফিলিপের কাট ব্যাককে কাজে লাগিয়ে বারে শট নিয়ে গোল আদায় করে নেন সানোয়ার হোসেন। এরপর আর কোনো গোল না হলে এগিয়ে থেকে বিরতিতে যায় সৈয়দ গোলাম জিলানির শিষ্যরা।

বিরতিতে ফেরার ৫ মিনিটের সময় স্বাধীনতা ক্রীড়া সংঘকে ম্যাচে ফিরিয়ে আনে নেদো তুর্কবিচ। মধ্যমাঠ থেকে সাব্বির হোসেনের দূরবর্তী পাসে পা দিয়ে বলকে নিয়ন্ত্রণে নেন তুর্কবিচ। এরপর বলকে প্রতিপক্ষের জালে পাঠিয়ে দেন বসনিয়ান এই ফরোয়ার্ড। কিন্তু ৬৩ মিনিটে লিড নেওয়ার একটি সহজ সুযোগও হাতছাড়া করেন তুর্কবিচ।

৭২ মিনিটে রহমতগঞ্জের করা আত্মঘাতী গোলে ম্যাচে প্রথমবারে মতো লিড পায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। স্বাধীনতার খেলোয়াড় রাফাল জাবোরস্কির নেওয়া শট প্রতিপক্ষে বদলি খেলোয়াড় আল আমিনের পায়ে লেগে গোল লাইন অতিক্রম করলে ৩-২ গোলে এগিয়ে যায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। ম্যাচের শেষ পর্যন্ত রহমতগঞ্জ গোল শোধ করতে না পারায় ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

এ জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’-র পয়েন্ট টেবিলের ২য় তে আছে স্বাধীনতা ক্রীড়া সংঘ। বিপরীতে ম্যাচে ম্যাচ হারায় বিনা পয়েন্টে ৩য় তে আছেন রহমতগঞ্জ।

Previous articleএকাডেমী কাপের শিরোপা জিতলো ভৈরব ফুটবল একাডেমী
Next articleএক ম্যাচ হাতে রেখেই শেষ আটে বসুন্ধরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here