দীর্ঘ সময়ের ফুটবল মিশন শেষ করে দেশের মাটিতে পা রাখলো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। গত ৬ সেপ্টেম্বর ফিফা টায়ার-১ আন্তর্জাতিক ফুটবল ম্যাচ এ অংশ নিতে নেপাল গমন করে বাংলাদেশের নারীরা। নেপালের বিপক্ষে ৯ ও ১২ সেপ্টেম্বর দুইটি প্রীতি ম্যাচে অংশ নেয় বাংলাদেশ দল।

নেপাল পর্ব শেষ করে আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ‘এএফসি নারী এশিয়ান কাপ-২০২২’ এর বাছাইপর্বে অংশ নিতে উজবেকিস্তানে পাড়ি জমায় সাবিনা-কৃষ্ণারা। বাছাইপর্বে গত ১৮ ও ২২ সেপ্টেম্বর জর্ডান ও ইরানে বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। যদিও দুইদলের বিপক্ষে বাংলাদেশকে হজম করতে হয় মোট দশখানা গোল, বিপরীতে একটি গোলও শোধ করতে পারে নি তারা।

পরবর্তীতে ২৬ সেপ্টেম্বর হংকং ফুটবল এসোসিয়েশনে আমন্ত্রণে উজবেকিস্তানে একটি প্রীতি ম্যাচে হংকং নারী দলের মুখোমুখি হয় বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। ম্যাচে হংকংকে ৫-০ গোলে পরাজিত করতে জয় দিয়ে সফর শেষ করে নারী ফুটবলাররা। অবশেষে ২২ দিনের ফুটবল সফর শেষ করে উজবেকিস্তান হতে তুরস্ক এয়ারলাইন্সের একটি বিমানে করে আজ সকাল ৫.৩০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ দল। দলের সবাই সুস্থ আছে এবং বর্তমানে তারা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা ফুটবল ক্যাম্পে অবস্থান করছে।

Previous articleঘোষিত হলো সাফের স্কোয়াড: নেই এলিটা কিংসলে!
Next articleদেশ ছাড়ার আগে আত্মবিশ্বাসী জামাল; চোখ রাখছেন শিরোপায়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here