আজ (বুধবার) বিকেলে বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলোর ভেন্যু চূড়ান্ত করা নিয়ে এএফসির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। তবে এখনো চূড়ান্ত করা হয়নি বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচের ভেন্যু।

সভায় বেশিরভাগ দেশই সেন্ট্রাল ভেন্যুতে খেলার জন্য রাজি। আফগানিস্তান জানিয়েছে তারা অ্যাওয়ে ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে। তবে তাদের খেলোয়াড় পাওয়া নিয়ে কিছু সমস্যা রয়েছে। এছাড়া ভারতও সেন্ট্রাল ভেন্যুতে ম্যাচ খেলতে সম্মতি জানিয়েছে। ওমান ও কাতার জানিয়েছে তারা সেন্ট্রাল ভেন্যু হিসেবে বাকি ম্যাচ গুলো আয়োজন করতে চায়। তবে সেন্ট্রাল ভেন্যুতে খেলতে সম্মত হয়নি বাফুফে। বাকি তিন ম্যাচই ঘরের মাঠে খেলতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ ঘরের মাঠে খেলতে চাওয়ায় ২৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি এএফসি । দুই একদিনের ভিতরে আফগানিস্তানের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে এশিয়ার ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি। তবে মার্চের বাকি দুই ম্যাচ ভারত – আফগানিস্তান আর ভারত-কাতার জুনে সেন্ট্রাল ভেন্যুতে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

এদিকে বিশ্বকাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচের সবগুলো ম্যাচই হোম ম্যাচ বাংলাদেশের। ২৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে আর জুনে ওমান ও ভারতের বিপক্ষে দুটো ম্যাচ হওয়ার কথা। বাফুফে সিলেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচ আয়োজন করতে চায় বলে জানিয়েছে এএফসি ও ফিফাকে। এখন অপেক্ষা চূড়ান্ত সিদ্ধান্তের।

Previous articleগঠিত হলো নতুন রেফারিজ কমিটি!
Next articleতৃতীয় বিভাগ ফুটবলের ড্র অনুষ্ঠিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here