২৫ মার্চ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে  খেলার কথা আছে বাংলাদেশের। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে ওই ম্যাচটি নাহলে নেপালে তিন জাতির ফুটবল প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশ। সেই লক্ষ্যেই ২৪ সদস্যের জাতীয় ফুটবল দল ঘোষিত হয়েছে আজ। দলে স্ট্যান্ড বাই হিসাবে অ-২৩ খেলয়াড় রাখা হয়েছে আরও ৭ জনকে।

সবশেষ বাংলাদেশ খেলেছিল বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে কাতারের বিপক্ষে। ম্যাচটি হয়েছিল দোহায়। এবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ কিংবা নেপালের তিন জাতির প্রতিযোগিতা   সামনে রেখে এই দল নিয়েই আবাসিক ক্যাম্প শুরু হবে আগামী ১৩ মার্চ।

২৪ সদস্যের দলে প্রথম বারের মতো জায়গা হয়েছে ৫ জনের। এরা হলেন-  মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ, বসুন্ধরার রিমন হোসেন, মুক্তিযোদ্ধার ৩জন- মোহাম্মদ ইমন, মেহেদী হাসান ও মেহেদী হাসান রয়েল। দলে ফিরেছেন ভারতে আই লীগ খেলা জামাল ভূঁইয়াও।

দল ঘোষণা করেছেন জাতীয় দলের কোচ জেমি ডে। এই ২৪ জন খেলোয়াড় নিয়েই আফগানিস্তানের বিপক্ষে কিংবা নেপালে খেলবে বাংলাদেশ। এর মধ্যে কেউ চোটে পড়লে তখন স্ট্যান্ড বাই থেকে খেলোয়াড় নেওয়া হবে।

দল থেকে বাদ পড়ার মধ্যে উল্লখযোগ্য নামগুলো হলো- মামুনুল, সুশান্ত, এম এস বাবলু, রায়হান হাসান, তপু বর্মণ, তৌহিদুল আলম সবুজ, ইব্রাহিম, জীবন ও ইয়াসিন খান।

বাংলাদেশ দল:
আনিসুর রহমান,বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, শহীদুল আলম সোহেল, টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, আশরাফুল রানা, আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও সুমন রেজা।

Previous articleঅভিযোগ প্রমানিত হয়নি কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে
Next articleসাইফের কোচ হলেন স্টুয়ার্ট হল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here