এএফসি কাপ ২০২২-এর প্রিলিমিনারী রাউন্ড ২ এর ম্যাচে ঢাকা আবাহনীর মুখোমুখি হওয়ার কথা ছিল মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ার। আগামীকাল ১২ এপ্রিল সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচটি আয়োজনের সকল প্রস্তুতিও ছিল সম্পন্ন। সে লক্ষ্যে গতকাল রোববার বাংলাদেশে আসার কথা মালদ্বীপের ক্লাবটির। কিন্তু আর্থিক সংকটে বাংলাদেশে আসেনি ক্লাবটি। তাইতো আর মাঠে গড়াচ্ছে না আবাহনী-ভ্যালেন্সিয়া ম্যাচটি। তাই ম্যাচ না খেলেই পরবর্তী রাউন্ডে পৌঁছে গিয়েছে আবাহনী লিমিটেড।

যেহেতু আবাহনীর হোম ম্যাচ ছিলো তাই অ্যাওয়ে দল অর্থাৎ সফরকারী দল যদি ম্যাচ খেলতে অসম্মত হয় সেক্ষেত্রে স্বাগতিক দল ম্যাচে জয়ী দল হিসেবে বিবেচিত হবে। আবার আবাহনী যদি ম্যাচ আয়োজনে ব্যার্থ হতো সেক্ষেত্রে সফরকারী দল ক্লাব ভ্যালেন্সিয়া পরবর্তী রাউন্ডে পৌঁছে যেত। এশিয়ান ফুটবল কনফেডারেশনের নিয়ম সেটাই বলে। আর এই নিয়মেই পরবর্তী রাউন্ড অর্থাৎ এবারের এএফসি কাপের গ্রুপ ‘ডি’-এ যাওয়ার লড়াইয়ের শেষ প্রান্তে পৌঁছেছে আবাহনী। অপরদিকে মালদ্বীপের ক্লাবটি এই ম্যাচ না খেলায় জরিমানার শিকার হবে।

আগামীকাল এএফসি কাপের প্রিলিমিনারী রাউন্ড ২ এর আরেক ম্যাচে মুখোমুখি হওয়া ভারতের এটিকে মোহনবাগান ও শ্রীলংকার ব্লু স্টার ক্লাবের মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে ১৯ এপ্রিল প্লে অফ ম্যাচ খেলবে আবাহনী। আর সে ম্যাচে জয় পেলে এবারের এএফসি কাপের গ্রুপ ‘ডি’-তে জায়গা করে নেবে মারিও লেমোসের দল।

গত মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ইতোমধ্যেই গ্রুপ ‘ডি’-তে অবস্থান করছে বসুন্ধরা কিংস। গ্রুপের বাকি দুই দল ভারতের গোকুলাম কেরালা এফসি ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব। আগামী ১৮-২৪ মে ভারতের কলকাতায় গ্রুপ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

Previous articleঅনিশ্চিত আবাহনী-ক্লাব ভ্যালেন্সিয়া ম্যাচ!
Next articleবিসিএল থেকে বিপিএলে মিরাজুল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here