এএফসি কাপ ২০২২-এর প্রিলিমিনারী রাউন্ড ২ এর ম্যাচে ঢাকা আবাহনীর মুখোমুখি হওয়ার কথা ছিল মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ার। আগামী ১২ এপ্রিল সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচটি আয়োজনের সকল প্রস্তুতিও সম্পন্ন। সে লক্ষ্যে গতকাল রোববার বাংলাদেশে আসার কথা মালদ্বীপের ক্লাবটির। কিন্তু এই মুহূর্তে বাংলাদেশে আসতে পারছে না তারা। বাংলাদেশে না আসার কারণ জানা যাচ্ছে দুটি। ক্লাবটির কিছু খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছে। আবার জানা যাচ্ছে ক্লাবটির রয়েছে আর্থিক সংকট।

জানা যায় নিজেদের বিদেশি ফুটবলারদের ভিসা খরচ ও বাংলাদেশে টিম হোটেল সংক্রান্ত খরচ মেটানোর ব্যবস্থা করতে পারেননি ক্লাব ভ্যালেন্সিয়া। বিমানের টিকিট মালদ্বীপ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় ব্যবস্থা করেছিল ক্লাবটি।

গতকাল রাত ১০ টায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও এখনও মালদ্বীপের ক্লাবটি নিজ দেশ ছাড়েনি। বাফুফে’র একটি সূত্র জানিয়েছে, আনুষ্ঠানিকভাবে এএফসি এখনও কিছু না জানালেও তারা জানতে পেরেছে মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়া খেলতে আসছে না।

শেষ পর্যন্ত মালদ্বীপের দলটি খেলতে না আসলে আবাহনী পূর্ণ পয়েন্ট পাবে। ১২ এপ্রিল কলকাতায় মুখামুখি হবে ভারতের এটিকে মোহনবাগান ও শ্রীলঙ্কার ব্লু স্টার ক্লাব। ঐ ম্যাচের জয়ী দল ১৯ এপ্রিল হবে আবাহনীর প্রতিপক্ষ। এরপরই জানা যাবে কারা যাচ্ছে গ্রুপ স্টেজে। গ্রুপের বাকি তিন দল বাংলাদেশেট বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস। খেলাগুলো অনুষ্ঠিত হবে কলকাতার যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে।

Previous articleশুরু হলো প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদল
Next articleপ্রতিপক্ষ না আসায় সরাসরি প্লে অফে আবাহনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here