অর্থনীতি সম্পদ বিভাগ (অর্থ মন্ত্রণালয়) কর্তৃক আয়োজিত ‘উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন অনুষ্ঠানে’ প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে বাংলাদেশ অ-১৯ নারী দলের খেলোয়াড় ও কর্মকর্তারা আমন্ত্রিত ছিলেন।

নারী দল ট্রফি নিয়ে এই অনুষ্ঠানে গিয়েছিল। আঁখি খাতুনের হাতে ছিল ট্রফি। মারিয়া লিখিত বক্তব্য পাঠ করেন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে।

দলের অধিনায়ক মারিয়া মান্ডা মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আমরা বাংলাদেশ অ-১৯ মহিলা ফুটবল দল, আমরা আপনার কাছে কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রীর জন্য সারাদেশে নারীরা এগিয়ে যাচ্ছে, আমরাও আপনার কল্যাণে বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছি, দেশের হয়ে খেলতে পেরেছি এবং সবচেয়ে বড় ব্যাপারে আমরা আপনার জন্য চ্যাম্পিয়নশিপ জিতে নিয়ে আসছি।’ 

প্রধানমন্ত্রীর সঙ্গে  দেখা করার আগ্রহ প্রকাশ করে মারিয়া বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনার সাথে আমাদের দেখা হয়নি। আমাদের খুব ইচ্ছা আমরা চ্যাম্পিয়নরা আমাদের চ্যাম্পিয়ন অব দ্য আর্থ এর সাথে একবার দেখা করবো। নিশ্চয়ই আপনি আমাদের আপনাকে স্বশরীরে ধন্যবাদ দেয়ার সুযোগটা করে দিবেন।’ মারিয়ার বক্তব্য বেশ উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। হাসিমুখে দুই বার হাতে তালিও দিয়েছেন।

খেলোয়াড় ছাড়াও এই অনুষ্ঠানে ফেডারেশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ফিফা, এএফসি সদস্য ও বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।বাফুফের সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগ।

Previous articleফিরে দেখা দেশের ফুটবলের ২০২১
Next articleচট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিফাইনালে মোহামেডান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here