ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এর নিজেদের শেষ তিন ম্যাচ খেলতে ২২ মে কাতার যাওয়ার কথা ছিলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু সেখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা না পাওয়ায় যাত্রার তারিখ পিছিয়ে ৩০ মে করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু আবারো আসতে যাচ্ছে নতুন সিদ্ধান্ত। প্রস্ততি নিতে সৌদি আরব যাবে ভূঁইয়ারা।

মূলত কাতারে করোনা স্বাস্থ্যবিধির কড়াকড়িতে শুধুমাত্র হোটেল ও অনুশীলন মাঠে যাওয়ার অনুমতি ছিলো, জিম ও সুইমিং সুবিধা পাওয়া যাবে না এটা আগেই জানিয়ে দেয় কাতার ফুটবল এসোসিয়েশন। ফলে কাতার না গিয়ে সব সুবিধা নিতে দেশেই ক্যাম্প চালানোর সিদ্ধান্ত নেয় বাফুফে। কিন্তু হঠাৎ সিদ্ধান্তে প্রস্তুতি নিতে এখন সৌদি আরব যাবে বাংলাদেশ ফুটবল দল।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সোমবার সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হবে ফুটবলাররা। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। নাম প্রকাশে অনিচ্ছুক বাফুফে’র এক কর্মকর্তা অফসাইডকে জানান, ‘সব কিছু ঠিক থাকলে আগামি সোমবার বাংলাদেশ দল সৌদি আরবের জন্য রওনা হবে। সেখানকার স্থানীয় দুটি ক্লাবের সাথে প্রস্তুতি ম্যাচ খেলবে। বাকি বিস্তারিত বিষয়াদী আগামীকালের মধ্যেই ঠিক হবে।’

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বাংলাদেশের বাকি তিনটি ম্যাচ জুনে কাতারে অনুষ্ঠিত হবে। ৩ জুন বাংলাদেশের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে।

Previous articleব্রাহ্মণবাড়িয়াকে হারিয়ে শীর্ষেই রইলো বসুন্ধরা কিংস!
Next articleগরমে স্থগিত নারী লীগের খেলা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here