বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল ২০২২-২৩ এর উদ্বোধনী দিনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস বড় জয় তুলে নিলেও বর্তমান রানার্স আপ এবং পেশাদার লিগের সফলতম ক্লাব ঢাকা আবাহনী লিমিটেড পয়েন্ট খুঁইয়েছে নবাগত ফর্টিস এফসির কাছে। তবে আবাহনীর মাঠের পারফরম্যান্সে পয়েন্ট খুঁইয়েছে না বলে কোনমতে এক পয়েন্ট পেয়েছে বলাই শ্রেয়! এছাড়া দিনের আরেক ম্যাচে দুবার পিছিয়ে পড়েও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নিয়েছে পুরান ঢাকার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধের ৩৬তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লুইজ জুনিয়রের গোলে এগিয়ে যায় ফর্টিস এফসি। ডান প্রান্ত থেকে রাইট ব্যাক শাহিন মিয়ার কাট ব্যাক থেকে আলতো টোকায় বল জালে জড়ান ফর্টিস এফসির “নাম্বার টেন”। হঠাৎ করেই পিছিয়ে পড়া আবাহনী যেনো সেখানেই খেই হারায়। বিরতির পর একের পর এক আক্রমণ করেও গোল শোধ দিতে পারেনি আকাশি-নীল জার্সিধারিরা। লিগের প্রথম ম্যাচই যখন হারের চোখ রাঙানি তখনই আবাহনীর জন্য ত্রাতা হয়ে আবির্ভূত হন ডিফেন্ডার রিয়াদুল হাসান রাফি। ম্যাচের ৯০তম মিনিটে দানিয়েল কলিন্ড্রেসের ফ্রি কিক থেকে রাফায়েল অগাস্তোর হেড প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হলেও, বল পেয়ে যান রাফি। আর রাফির ডান পায়ের প্লেসিং প্রথম ম্যাচে হারের হাত থেকে রক্ষা করে কোনোরকম ভাবে ১ পয়েন্ট পাইয়ে দেয় ঢাকা আবাহনী লিমিটেডকে।

দিনের আরেক ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচের ১৬তম মিনিটে উজবেক মিডফিল্ডার নদির মাভলোনভের অ্যাসিস্টে গোল করে শেখ জামালকে এগিয়ে নেন কৌশিক বড়ূয়া। বিরতির পর ৫১তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাইকেলের গোলে সমতায় ফেরে রহমতগঞ্জ। সমতায় ফেরার মিনিট তিনেক পর গোল করে আবারও শেখ জামালকে এগিয়ে নেন ওটাবেক ভালিজনভ। এরপর ৬৩তম মিনিটে মুন্নার গোলে ম্যাচে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে রহমতগঞ্জ। পরবর্তীতে আর কোনো দলই গোলের দেখা না পেলে ২-২ সমতায় শেষ হয় ম্যাচ।

Previous articleব্রাজিলিয়ান ম্যাজিকে লিগ সূচনা কিংসের!
Next articleমহিলা লিগে জিতেছে সিরাজ স্মৃতি সংসদ ও রেঞ্জার্স এফসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here