নিজের ক্লাবের বিপক্ষে বিচারের দাবি নিয়ে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা’র দারস্থ হলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। শত জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে আর্জেন্টিনার তৃতীয় সারির ক্লাব সোল দে মায়ো’তে যোগ দিয়েছিলেন জেবি সিক্স। কিন্তু জামাল-মায়ো সম্পর্ক বেশীদূর এগোতে পারে নি। চুক্তি শেষ হওয়ার আগেই বেতন সংক্রান্ত ঝামেলায় জড়িয়ে ক্লাবটির সাথে নিজেই চুক্তি বাতিল করেছেন জামাল ভূঁইয়া।

২০২৩-২৪ ফুটবল মৌসুমে আর্জেন্টিনার ক্লাব সোল দে মায়ো’তে যোগ দিয়েছিলেন জামাল। অভিষেক ম্যাচে মাঠে নেমে গোল করে চমক দেখিয়েছিলেন এই মিডফিল্ডার। তবে ছয়মাস না পেরোতেই দুই পক্ষের সম্পর্কের অবসান ঘটেছে। জামাল নিজেই ক্লাব সাথে চুক্তি বাতিল করেছেন। সোল দে মায়োর সাথে চুক্তি বাতিলের পাশাপাশি নতুন ক্লাবে নাম লিখিয়েছেন জামাল। জামালের নতুন গন্তব্য বাংলাদেশের ঘরোয়া ফুটবলে ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী লিমিটেড।

চুক্তি বাতিল করলেও সোল দে মায়ো’র নামে বেতন সমস্যা জড়িয়ে পড়েছেন জামাল। আর্জেন্টাইন এই ক্লাবের সাথে মাসিক ১২ হাজার ডলারের চুক্তি করেছিলেন তিনি। কিন্তু তার ভাষ্যমতে তিনি একমাসের বেতনও ঠিকভাবে বুঝে পান নি, ক্লাবটি শুধুমাত্র জামালের আর্জেন্টিনায় থাকা ও খাবারের অর্থের জোগান দিয়েছে। এরই কারণে ফিফার কাছে সোল দে মায়ো’র বিপক্ষে অভিযোগ জানিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক। জামালের অভিযোগের ভিত্তিতে ফিফা কারণ দর্শানোর নোটিশও প্রদান করেছে। মূলত বেতন না পেয়েই ক্লাবের বিপক্ষে অভিযোগ জানিয়েছেন বলে জানান জামাল ভূঁইয়া।

শেখ রাসেল ক্রীড়া চক্রের শিবির ছেড়ে সোল দে মায়ো’তে নাম লিখিয়েছিলেন জামাল। বয়সের সাথে সাথে নিজের পারফরম্যান্সের ধার হারিয়েছেন এই ফুটবলার। এতে করে ঘরোয়া লীগের পাশাপাশি আর্জেন্টিনার লীগেও তেমন একটা ভালো জায়গা তৈরি করতে পারে নি। মায়ো’র জার্সিতেও তার জায়গা ছিল বেঞ্চে। পরবর্তীতে মায়ো’র সাথে চুক্তি বাতিল করার পর জামালের নতুন গন্তব্য এখন ঢাকা আবাহনী লিমিটেড। যদিও ঢাকা আবাহনী জার্সিতে খেলার ব্যাপারে সমস্যার সম্মুখীন হতে পারে জামাল। তবে ফিফার হস্তক্ষেপে সেই সমস্যা কেটে যাওয়া শুধু সময়ের ব্যাপার।

Previous articleশেষ থেকে শুরু করতে চায় বাংলাদেশ
Next articleবিসিএলে পিডব্লিউডি ও ওয়ান্ডারার্সের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here