বিশ্বকাপ বাছাইপর্বে ফিলিস্তিনের বিপক্ষে গুরুত্বপূর্ন দুই ম্যাচের জন্য প্রস্তুতি নিতে সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। হেড কোচ হাভিয়ের ক্যাবরেরার অধীনে প্রথম দিনের অনুশীলনও সম্পন্ন করেছে জামাল ভূঁইয়ারা। প্রথম দিনের অনুশীলনে রিকভারি সেশন করিয়েছেন কোচ। ক্যাম্প শুরুর আগে সবাইকে ফুরফুরে মেজাজে রাখতে চান তিনি। এরপর পাসিং নিয়ে কাজ করা হয়েছে।

প্রাথমিক দলে ডাক পাওয়া ২৮ ফুটবলারকে নিয়ে কিং ফাহাদ স্পোর্টস সিটিতে অনুশীলন শুরু করেছেন বাংলাদেশ কোচ। প্রথম দিনের অনুশীলন শেষে ক্যাবরেরা জানিয়েছেন, “প্রথম দিন, আজ লক্ষ্য ছিল সবকিছুর সঙ্গে মানিয়ে নেওয়া। বেশিরভাগ খেলোয়াড় ৭/৮ দিন খেলার বাইরে রয়েছে। তাই তাদেরও একটু মানিয়ে নেওয়ার ব্যাপার আছে। তাদের কাছে আমার বার্তা হলো – একাগ্রতা, মনোযোগ এবং পরবর্তী স্তরে যাওয়ার লক্ষ্য নির্ধারণ করা।”

প্রথম দিনের অনুশীলন শেষে ডিফেন্ডার রহমত মিয়া জানিয়েছেন ২০২৩ সাল যেখানে শেষ করেছেন সেখান থেকেই শুরু করতে চান তারা। তিনি বলেন, “স্বাভাবিক ভাবে কোচ যেটা দিয়ে শুরু করেছে আসলে… আমরা ২০২৩ সাল যেখানে শেষ করেছি সেখান থেকেই শুরু করতে চাই ২০২৪ সাল। আর শুরুটা যাতে আরেকটু উপরের পর্যায়ে নিয়ে যেতে পারি এবং পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে পারি সে অনুযায়ী আমরা কাজ করবো।”

উল্লেখ্য ২০২৩ সালে বেশ ভালোই পারফর্ম করেছে বাংলাদেশ। দীর্ঘ ১৪ বছর পর সাফের সেমি ফাইনালে খেলেছে বাংলাদেশ। মালদ্বীপকে হারিয়েছে দুই বার। লেবাননের বিপক্ষে করেছে ড্র। তাই এবার ফিলিস্তিনের বিপক্ষে সে আত্মবিশ্বাস কাজে লাগাতে চান হাভিয়ের ক্যাবরেরা। আর সে লক্ষ্যেই দলকে প্রস্তুত করছেন তিনি।

Previous articleঅ-১৬ নারী সাফঃ নেপালকে হারিয়ে বাঘিনীদের শুভসূচনা
Next articleফিফার দারস্থ জামাল ভূঁইয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here