স্বাগতিক নেপালকে হারিয়ে “সাফ অ-১৬ নারী চ্যাম্পিয়নশিপ ২০২৪” -এ শুভসূচনা করেছে বাংলাদেশ। নেপালের রাজধানী কাঠমাণ্ডুর আনফা স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত ম্যাচের দুটি গোলই হয়েছে প্রথমার্ধে এবং দুটি গোলই করেছেন সুরভী আকন্দ প্রীতি।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় বাংলাদেশ। স্বাগতিক নেপালের রক্ষণকে একের পর এক আক্রমনে ব্যতিব্যস্ত করে রাখে কিশোরীরা। ম্যাচের ম্যাচের ২৪তম মিনিটে সাথী মুন্ডার থ্রু পাস থেকে বল পেয়ে আগুয়ান গোলকিপারকে বোকা বানিয়ে জালের ঠিকানা খুঁজে নেন সুরভী আকন্দ প্রীতি। মিনিট পাঁচেক নেপালের গোলকিপার ও ডিফেন্ডারের ভুল বোঝাবুঝির কারণে বক্সের ভেতর বল পেয়ে যান বাংলাদেশের আলফি। নেপালের গোলরক্ষক তাকে বাধা দিতে গিয়ে ফেলে দেন। ফলে পেনাল্টির বাঁশি বাজাতে কার্পণ্য করেননি রেফারি। স্পট কিক থেকে বাংলাদেশকে ২-০ গোলের লিড এনে দেন প্রীতি।

২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পর আবারো গোলের লক্ষ্যে আক্রমণ চালায় সাইফুল বারী টিটু শিষ্যরা। তবে গোলের দেখা পায়নি। ম্যাচের ৬১তম মিনিটে গোলের সুযোগ নষ্ট করে হ্যাটট্রিক মিস করেন প্রীতি। ফলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। এই জয়ে ভারতের সমান ৩ পয়েন্ট হলেও গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে বাংলাদেশ। আগামী সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

Previous articleদর্শকদের চাপ সামলে নেপালকে হারাতে চায় বাংলাদেশ
Next articleশেষ থেকে শুরু করতে চায় বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here