এএফসি অ-২৩ চ্যাম্পিয়নশীপ বাছাইপর্বের গ্রুপ ‘ডি‘-এর ম্যাচগুলোর স্বাগতিক দেশ হিসেবে ছিলো কুয়েত। কিন্তু এতে বাধা হয়ে দাঁড়ায় করোনা। দেশটির করোনাকালীন কঠিন সময়ের জন্যে দেশটি সরকার ম্যাচ আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে। ফলে স্বাগতিক দেশ হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নিলো কুয়েত।

কুয়েতের নিজের নাম প্রত্যাহার করার ফলে বিপাকে পড়েছে ম্যাচ আয়োজন। এএফসি’কে খুঁজতে হবে বিকল্প কোনো ভেন্যু। বাংলাদেশ, কুয়েত ছাড়া গ্রুপ ডি এর অন্য দুইটি দল সৌদি আরব ও উজবেকিস্তান। সৌদি আরবের করোনার কঠিন কর্মসূচির জন্যে তারাও ম্যাচ আয়োজন করবে না। এতে করে বাকি হয়েছে উজবেকিস্তান ও বাংলাদেশ। বাংলাদেশও করোনার জন্যে ঝুঁকি নিতে চাচ্ছে না।

অন্যদিকে সোমবার ছিলো আয়োজক হওয়ার আবেদন করার শেষ দিন। এছাড়া এএফসি ২০ অক্টোবর আবার পুনরায় আয়োজক দেশ ঘোষণা করবে। এতে করে আয়োজক দেশ জানতে আরো অপেক্ষা করতে হবে দুইদিন।

এএফসি চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে আবাহনীর লিমিটেডের মাঠে মারুফুল হকের অধীনে নিজেদের ঝালিয়ে নেয়ার শেষ প্রস্তুতি। এছাড়া এএফসির বাংলাদেশ অ-২৩ দলে রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ৯ জন খেলোয়াড়। মঙ্গলবার সবাই অ-২৩ দলের ফুটবল ক্যাম্পিংয়ে অংশ নিবে।

আগামী অক্টোবরে মাঠে গড়াবে এএফসি অ-২৩ এশিয়ান কাপ ২০২২ এর বাছাইপর্ব। ২৫ অক্টোবর থেকে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে অনুষ্ঠিত হতে যাওয়া এই প্রতিযোগীতায় বাংলাদেশের অবস্থান গ্রুপ ‘ডি’-তে। বাংলাদেশ সাথে একই গ্রুপেঅংশগ্রহণকারী অন্য তিন দেশ হলো সৌদি আরব, উজবেকিস্তান এবং স্বাগতিক দেশ কুয়েত অ-২৩ দল।

Previous articleবাংলাদেশী পাসপোর্ট হাতে পেলেন ইউসুফ জুলকারনাইন
Next articleরাসেলের ডেরা থেকে সুমনকে উড়িয়ে নিলো কিংস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here