বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৮ম রাউন্ডের ম্যাচে শুক্রবার একই দিনে মাঠে নেমেছিল টেবিলের শীর্ষ তিন দল বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঘরের মাঠে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেলেও টেবিলের দুই ও তিন নম্বরে থাকা ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব ড্র করে বসুন্ধরার সঙ্গে পয়েন্ট ব্যাবধান কমানোর সুযোগ হারিয়েছে। রাজশাহীতে স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ১-১ গোলের ড্র করে ঢাকা আবাহনী। অপরদিকে মুন্সীগঞ্জে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে বড় জয়ের স্বপ্নে বিভোর আবাহনী দর্শকরা হতাশই হয়েছেন। নিজেদের শেষ দুই ম্যাচে ৯ গোল হজম করা স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে এসে আটকে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের সফলতম দল ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী লিমিটেড। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অবশ্য শুরুতে এগিয়ে যায় ঢাকা আবাহনী লিমিটেড। ৩৯তম মিনিটে নাবীব নেওয়াজ জীবনের গোলে এগিয়ে যায় আবাহনী। তবে ম্যাচের শেষের দিকে ইকবাল হোসেনের গোলে সমতায় ফেরে স্বাধীনতা। পরবর্তীতে আর ব্যাবধান বাড়াতে না পাড়ায় ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে আবাহনী-স্বাধীনতা।

অপরদিকে নাটকীয় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় শেখ জামাল। ৫০তম মিনিটে উজবেক মিডফিল্ডার ওতাবেকের গোলে লিড নেয় হুয়ান মার্টিনেজ শিষ্যরা। কিন্তু লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি শেখ জামালের। ৫৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন ওদোহ সমতায় ফেরান সাইফকে। ম্যাচ যখন নিষ্প্রাণভাবে ড্রয়ের দিকে এগোচ্ছিল তখনই ঘটে নাটকীয় ঘটনা। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ে জামাল ভুঁইয়ার অ্যাসিস্টে এমফনের দ্বিতীয় গোলে এগিয়ে যায় সাইফ। জয়ের স্বপ্নে যখন ক্ষণ গুনছে সাইফ তখনই বিপত্তি ঘটান সুলায়মান সিল্লাহ্। অতিরিক্ত সময়েরও শেষ মুহূর্তে গোল করে শেখ জামালকে ১ পয়েন্ট এনে দেন এই গাম্বিয়ান ফরোয়ার্ড।

Previous articleবসুন্ধরা কিংসের আথিতেয়তায় ধূলিসাৎ চট্টগ্রাম আবাহনী
Next articleহেরেই চলেছে শেখ রাসেল; বারিধারার বিপক্ষে মোহামেডানের হোঁচট!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here