মধুর আথিতেয়তা তো সবাই দেখেছেন। কিন্তু নিষ্ঠুর আথিতেয়তা কি কেউ দেখছেন? না দেখে থাকলে তবে গল্প শুনুন বাংলাদেশের ঘরোয়া ফুটবলে আজকের দিনে ঘটে যাওয়া এক এমনিই এক নিষ্ঠুর আথিতেয়তার। যেখানে নিজেদের হোম ভেন্যুতে গোল বন্যায় ভাসিয়ে বড় এক জয় পেয়েছে এক দল, নাম তার বসুন্ধরা কিংস। আজ নিজেদের সাম্রাজ্য বসুন্ধরা কিংস এরেনাতে মারুফুল হকের বন্দরনগরী দল চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হয় অস্কার ব্রুজনের বসুন্ধরা কিংস। ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ৫-০ গোলে পরাজিত করে নিষ্ঠুর এক আথিতেয়তার পরিচয় দিলো টেবিল টপার বসুন্ধরা কিংস।

১৭ মিনিটে ইয়াসিন আরাফাতের ক্রস থেকে হেডে প্রথম গোলটি করেন সুমন রেজা। সোহেল রানার পাস থেকে মাঠের বামপ্রান্তেএ থাকা ইয়াসিন আরাফাত বল পায়। এরপর খানিকটা সময় নিয়ে বাতাসে ভাসানো এক ক্রস করেন। আরাফাতের ক্রস থেকে হেড করে বলকে জালে পাঠিয়ে দেন সুমন রেজা। চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আজাদ হোসেন এগিয়ে এসে বলকে ঠেলে দেওয়ার চেষ্টা করলেও তাতে কাজে কাজ কিছুই হয় নি।

২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা কিংস। মাঝমাঠের সামনে থেকে বিপক্ষে দলের ডিফেন্ডার মনির আলম থেকে বড় কেড়ে নিয়ে বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে রবসন, বল দেন সুমন রেজার কাছে। রবসন থেকে সুমন রেজা হয়ে আবারো বল আসে রবসনের কাছে। বক্সের ভেতরে ঢুকে মনির আলমকে খানিকটা দ্বন্দ্বে ফেলে দিয়ে পাশ কাটিয়ে, ডান পায়ের শট করে গোল করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

মিনিট চারেক পর চট্টগ্রাম আবাহনীর জালে আবারো বসুন্ধরা কিংসের গোল। এবার গোল স্কোরার কিংস ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম। চট্টগ্রাম আবাহনীর ভুল পাসে বল পেয়ে যায় বসুন্ধরা কিংসের বিপলু আহমেদ। বল পাস দেন রবসনের কাছে। রবসন বক্সের সামনে অনেক সময় নিয়ে বক্সের ভেতরে থ্রু পাস বাড়ান। থ্রু পাসে বক্সের ভেতরে ঢুকে গিয়ে বলকে নিজের আয়ত্তে এনে অন-টার্গেট শট করে গোল করে নেন মোহাম্মদ ইব্রাহিম।

৪৩ মিনিটের মাথায় লিড চারগুণ করে ফেলে ব্রুজনের শিষ্যরা। মাঝমাঠের নিচ থেকে বল নিয়ে উঠে এসে সামনে থাকা সোহেল রানাকে পাস দেন বসুন্ধরা কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। বক্সের ভেতরে সুমন রেজাকে উদ্দেশ্য করে বল ছাড়েন সোহেল রানা। সুমন রেজা ভালো জায়গায় বল পেয়েও শট না নিয়ে প্রতিপক্ষের দুইজনকে কাটিয়ে ব্যাকপাস করেন রবসনের কাছে। বল পেয়ে প্রতিপক্ষের ছন্নছাড়া রক্ষণের সুযোগ নিয়ে বক্সের মাথা থেকে চমৎকার শট নিয়ে গোল আদায় করে রবসন।

চার গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা কিংস। ম্যাচের ৬৭ মিনিটে বদলি হিসেবে নামা বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড এলিটা কিংসলে গোল করলে পাঁচ গোলের দেখা পেয়ে যায় বসুন্ধরা কিংস।
মাঠের ডানদিক থেকে সতীর্থ খেলোয়াড় মোহাম্মদ ইব্রাহিমের দারুণ ক্রস থেকে হেড করে গোল করেন এলিটা কিংসলে। এরপর আর কোনো গোল না হলে ৫-০ গোলের বড় জয় পায় বসুন্ধরা কিংস।

এই জয়ের ফলে ৮ ম্যাচে ৭ জয় ও ১ হার দিয়ে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থানে আছে বসুন্ধরা কিংস। এছাড়া দ্বিতীয়তে থাকা আবাহনী লিমিটেড থেকে নিজেদের পয়েন্ট ব্যবধান বাড়িয়ে চারে নিয়ে আসলো কিংসরা। অন্যদিকে ৮ ম্যাচে ৩ জয়, ৩ ড্র ও ২ হারের ফলে ১২ পয়েন্ট পেয়ে তালিকার চতুর্থ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী।

Previous articleশেষ সময়ের চমকে নোফেলের জয় ; জয় পেয়েছে ফর্টিসও
Next articleবসুন্ধরার বড় জয়ের দিনে পয়েন্ট খোয়ালো আবাহনী-শেখ জামাল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here