বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে ঘরের মাঠে ভালো খেলেও শেষ মুহূর্তের গোলে ফিলিস্তিনের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। এর আগে কুয়েতে প্রথম লেগে ৫-০ গোলে উড়ে গেলেও ঘরের মাঠে অন্য এক বাংলাদেশের দেখা মিলে। তাইতো বাংলাদেশের বিপক্ষে জয় পেতে শেষ মুহূর্ত পর্যন্ত ঘাম ঝড়াতে হয়েছে ফিলিস্তিনকে। আর সেজন্যই জয় পাওয়ায় নিজের স্বস্তি প্রকাশ করার পাশাপাশি বাংলাদেশের প্রশংসা করতেও ভুলেননি ফিলিস্তিনের কোচ মাকরাম দাবুব।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের মানুষের ফিলিস্তিনের প্রতি ভালোবাসা ও মাঠের ফুটবলে লড়াকু মানসিকতা নিয়ে ফিলিস্তিনের কোচ দাবুব বলেন,

ম্যাচের আগে এবং পরে ফিলিস্তিনকে সমর্থন করার জন্য বাংলাদেশের মানুষদেরকে ধন্যবাদ জানাতে চাই। এটা খুবই কঠিন ম্যাচ ছিল, বিশেষ করে ভিন্ন আবাহওয়ার জন্য। তাছাড়া আমাদের অনেক খেলোয়াড় ক্লাবের হয়ে খেলার মধ্যে ছিল না। এই দুই ম্যাচের প্রস্তুতির জন্য আমরা অল্প সময় পেয়েছিলাম। কুয়েতে এবং এখানে আমরা ভালো ম্যাচ খেললাম। গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা ৩ পয়েন্ট পেয়েছি। বাংলাদেশ সম্পর্কে বলব, তারা ভালো দল। পরের ম্যাচে তাদের জন্য শুভকামনা থাকল।

শেষ মুহূর্তে গোল করে বাংলাদেশের স্বপ্নভঙ্গ করা ফিলিস্তিনি ডিফেন্ডার মিশেল টির্মানিনির কণ্ঠেও বাংলাদেশকে নিয়ে প্রশংসা ঝড়েছে। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে তিনি বলেন,

খুবই কঠিন ম্যাচ ছিল। বাংলাদেশ খুবই ভালো দল, তবে আমরা লড়াই চালিয়ে গিয়েছি এবং শেষ মুহূর্তে গোল করে দলকে সাহায্য করতে পেরেছি। ম্যাচের সেরা খেলোয়াড় হতে পেরে আমি খুবই খুশি। আমাদের রাইট ব্যক বল বাড়ানোর পর ইসলাম ফ্লিক করলে আমি ভেবেছিলাম বল দূরের পোস্টে আসবে এবং সেটা এলো। আমি ফিনিশ করলাম।

এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ড পেরিয়ে তৃতীয় রাউন্ডে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেললো ফিলিস্তিন। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আই গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে তারা। আর ৪ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানিতেই রইলো বাংলাদেশ।

Previous article’আমাদের দল নিয়ে গর্বিত হওয়া উচিৎ’
Next articleনিজেদের শততম লিগ ম্যাচে মাঠে নামছে বসুন্ধরা কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here