প্রথমবারের মতো বাংলার ক্লাসিকোতে ফ্লাড লাইটের আলোয়ে মুখোমুখি হতে চলেছে বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনী। ইতিমধ্যেই লীগ ট্রফি নিশ্চিত করে নিয়েছে বসুন্ধরা কিংস এবং অন্যদিকে লীগ রার্নাসআপের জন্য লড়াই করে যাচ্ছে ঢাকা আবাহনী লিমিটেড। বসুন্ধরা কিংস অ্যারেনাতে আজ সন্ধ্যা ছয়টায় মুখোমুখি হবে দুইদল।

দুই দলের শেষ মুখোমুখি দেখা নিজেদের মাঠে বসুন্ধরা কিংসের কাছে ২-১ গোলে হেরেছে ঢাকা আবাহনী লিমিটেড। এছাড়া শেষ পাঁচ মুখোমুখি লড়াই বিশ্লেষণে নিলে বসুন্ধরা কিংসের কাছে রীতিমতো তুচ্ছতাচ্ছিল্যের স্বীকার হয়েছে আকাশী-নীলরা। শেষ পাঁচ দেখায় তিনটিতেই জয় পেয়েছে বসুন্ধরা কিংস এবং বাকি দুইটি ম্যাচ ড্র হয়,বিপরীতে একটি ম্যাচেও জয়ের স্বাদ পায় নি আবাহনী। ড্রই তাদের সর্বোচ্চ সাফল্য।

বর্তমান পারফরম্যান্স বিচারে কিংসের থেকে পিছিয়ে আছে আবাহনী। লীগে নিজেদের শেষ পাঁচ ম্যাচে চার ম্যাচে জয় এবং এক ম্যাচে পরাজয় বরণ করেছে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষের জালে প্রবেশ করিয়েছে ১৪ গোল,বিপরীতে হজম করেছে ৮ গোল। এছাড়া আবাহনী লিমিটেড লীগে তাদের শেষ পাঁচ ম্যাচে তিন ম্যাচে জয় পেয়েছে এবং এক ড্র ও এক ম্যাচে পরাজিত হয়েছে। গোল করেছে ১৩ টি এবং হজম করেছে ৬ টি।

দুইটি লীগ পর্যালোচনায় ম্যাচে বেশ খানিকটা এগিয়ে থাকবে বসুন্ধরা কিংস। এছাড়া লীগ শিরোপা জয়ের ফলে দুর্দান্ত মেজাজে প্রতিপক্ষকে প্রতিহত করার চেষ্টা চালাবে অস্কারের শিষ্যরা। অন্যদিকে আবাহনীও ছেড়ে দেওয়ার পাত্র। তাদের কাছে এতোদিনের সকল হিসেব চুকিয়ে দেওয়ার সুযোগ এসেছে। এখন মাঠের লড়াইয়ে বাকি প্রতিদ্বন্দ্বিতা বোঝা যাবে।

Previous articleশেষ মুহূর্তের গোলে জয় বঞ্চিত বাংলাদেশ!
Next articleকিংসের ডেরায় আবারো ব্যর্থ আবাহনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here