বাফুফের টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে এলেন সাইফুল বারী টিটু। আজ বৃহস্পতিবার বাফুফে বোর্ড রুমে টেকনিক্যাল কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত উক্ত সভায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অধীনে সাইফুল বারী টিটু কে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়ার প্রসঙ্গে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এর আগে বাফুফের টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করেছিলেন ব্রিটিশ বংশদ্ভূত অস্ট্রেলিয়ান নাগরিক পল স্মলি। পল স্মলির সাথে এই বছরের আগষ্ট পর্যন্ত বাফুফে চুক্তি স্বাক্ষর করলেও। একবছর বাকি থাকতে গতবছরের জুলাইতে পল স্মলি তার দায়িত্ব ছেড়ে দেন। এরপর তার জায়গা খালি পড়েই ছিলো।

অবশেষে পল স্মলি ফাঁকা স্থানে স্থলাভিষিক্ত হলেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের কোচ সাইফুল বারী টিটু। বাফুফে’তে টেকনিক্যাল ডিরেক্টর পদটি চালু হয় ২০০৮ সালে। ২০০৮ সালে কাজী সালাউদ্দিন বাফুফের সভাপতির দায়িত্ব বুঝে পাওয়ার পর এই বিশেষ পদটি চালু করেন। বাফুফের প্রথম টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক গোলরক্ষক শহিদুর রহমান চৌধুরী। তবে এই দায়িত্বে তিনি বেশীদিন অতিবাহিত করতে পারেন নি। মাত্র দেড়বছরের মাথায় তিনি টেকনিক্যাল ডিরেক্টরের পদটি ছেড়ে দেন

শহিদুর রহমান চৌধুরীর ছেড়ে যাওয়ার পর এই পদে আসেন বায়েজিদ আলম জোবায়ের  নিপু। নিপু কয়েকবছর এই দায়িত্বে থাকার পর বিদায় নিলে তারপর পল স্মলি টেকনিক্যাল ডিরেক্টরের পদটি বুঝে পান। ৩ বছর পল স্মলি টেকনিক্যাল ডিরেক্টর ছিলেন।

এরপর তিনি ব্রুনাই জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেলে তাকে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব ছাড়তে হয়। পরবর্তী কাজী সালাউদ্দিন তাকে আবারো ফিরিয়ে আনেন এবং আবারো টেকনিক্যাল ডিরেক্টরের পদে বসান। ২০২৩ সালের জুলাইয়ে তিনি দ্বিতীয়বারের মতো দায়িত্ব থেকে সরে দাঁড়ালে কয়েকমাস খালি পড়ে থাকে পদটি। অবশেষে এই দায়িত্বে আসলেন টিটু। আগামী ১ এপ্রিল থেকে নতুন পদে কাজ শুরু করবেন তিনি।

Previous articleনারী লিগের দলবদল শুরু; কোথায় যাচ্ছেন সাবিনা-সানজিদারা?
Next articleমোহামডান ও পুলিশের জয়ের দিনে ড্র জামাল-রাসেল ম্যাচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here