উত্তর বারিধারা ও শেখ রাসেল কেসির মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হলো বাংলাদেশ ফুটবলের নতুন মৌসুম। ধারা পাল্টিয়ে এবার স্বাধীনতা কাপ দিয়ে মৌসুম শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বিশেষভাবে এবারের টুর্নামেন্টটি সাজিয়েছে তারা, যেখানে প্রিমিয়ার লিগের দলগুলো পাশাপাশি সার্ভিস দলের অংশগ্রহনে মোট ১৫ দল নিয়ে আয়োজিত হচ্ছে এবারের টুর্নামেন্টটি।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতে কিছুটা গুছিয়ে নিতে সতর্কতার সাথেই খেলা শুরু করে দুইদল। তবে প্রত্যাশিত ভাবেই বলের দখল বেশি ছিলো শেখ রাসেলের ফুটবলারদের কাছেই। মাত্র একজন বিদেশী নিয়ে খেলতে নামা বারিধারা তাই আস্তে আস্তে নিজেদের রক্ষন সামলাতেই ব্যস্ত হতে শুরু করে।

ম্যাচের ৩২ মিনিটে ভালো সুযোগ পায় শেখ রাসেল কেসি। মান্নাফ রাব্বির ক্রসে জুয়েলে দেয়া টাচ জালের ঠিকানা খুঁজে পায় নি। এরপর খেলার ৪৫ তম মিনিটে মাসাদোর পাস থেকে বক্সের ভিতর ফাঁকায় বল পেয়ে যান মান্নাফ রাব্বি। তবে তাকে রুখে দিয়ে দলকে নিশ্চিত পিছিয়ে যাওয়া থেকে রক্ষা করেন উত্তর বারিধারার গোলরক্ষক সাইফুল। এতে গোলশূন্য ভাবেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে নিজেদের ফিরে পেতে শুরু করে শেখ রাসেল কেসি। ফলাফলও আসে দ্রুতই। ম্যাচে ৫৮ মিনিটে একটি আক্রমন থেকে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল তুলে দেন বিদেশী ফুটবলার ঈসমাইল। বলটি রক্ষা করতে উত্তর বারিধারা ফুটবলাররা ছুটে গেলেও একই সাথে বলের পিছে যাওয়া মান্নাফ রাব্বি টোকা দিয়ে বলের জালে জড়ানো নিশ্চিত করলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় তার দল।

ম্যাচের ৬৯ মিনিটে আবারো ব্যবধান বাড়াতে পারতো রাসেল। তবে কর্নার থেকে আসা বলে মাসাদোর হেড গোল লাইন থেকে ফিরিয়ে দেন উত্তর বারিধারার ডিফেন্ডার জুবায়ের। ম্যাচের ৭২ মিনিটে উত্তর বারিধারার হয়ে বদলি নামা আকবর বক্সের বাইরে থেকে একটি হাফ ভলি নিলেও তা থেকে রক্ষা করেন রাসেল গোলরক্ষক আশরাফুল রানা। ৭৭ মিনিটে মোস্তফা খারাবার একটি বল বক্সের ভিতর পেয়ে যান আকবর। কিন্তু তার জোড়ালো শট বক্সের অনেকটা উপর দিয়ে চলে যায়।

ম্যাচের ৮৭ মিনিটে মাসাদো ওয়ান অন ওয়ানে একটি সহজ সুযোগ পেয়ে যান। কিন্তু তার নেয়া শট রুখে দেন বারিধারার গোলরক্ষক সাইফুল। ফিরতি বলে ঈসমাইলের নেয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ম্যাচের শেষ দিকটা নিজেদের করে নেয় উত্তর বারিধারা। একের পর এক আক্রমনে বার বার পরিক্ষা নেয়া শেখ রাসেল ডিফেন্ডারদের। তবে শেষ পর্যন্ত তারা জালের ঠিকানা খুঁজে না পেলে ১-০ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

এর আগে টুর্নামেন্টটির উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী দিপু মনি। এছাড়া উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহসভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সহ ফেডারেশনের কর্মকর্তারা।

Previous articleস্বাধীনতা কাপের উদ্বোধন করবেন দিপু মনি!
Next articleজয় দিয়ে একাডেমি কাপ শুরু করলো ফেনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here