ফিফা র‍্যাংকিংয়ে ৮৯তম স্থানে অবস্থান বাহরাইনের। কয়েকদিন আগে এশিয়ান কাপের বাছাইপর্বে এই বাহরাইনের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। তাইতো এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে মধ্যপ্রাচ্যের দেশটির বিপক্ষে তাদের মাটিতেই মাঠে নামার আগে অনেকটা শঙ্কার মধ্যেই ছিল দেশের ফুটবল প্রেমীরা। তাছাড়া অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইয়ের গত আসরে এই বাহরাইনের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তবে দিনশেষে সবার মুখে কিছুটা হলেও হাসি ফুটিয়েছে যুবারা। গোলশূন্য ড্র করে এশিয়ার অন্যতম পরাশক্তি বাহরাইনের কাছ থেকে ১ পয়েন্ট ছিনিয়ে নিয়েছে রাশেদ বাপ্পীর শিষ্যরা।

শনিবার রাতে বাহরাইনের রাজধানী মানামার খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরুতে খানিকটা আক্রমণাত্মক ফুটবল খেলে বাংলাদেশের যুবারা। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে খোলস ছেড়ে বের হতে থাকে স্বাগতিক বাহরাইন। অবশ্য একের পর এক আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ১৭তম মিনিটে বক্সের সামান্য বাইরে থেকে নেওয়া আজিজুল হক অনন্তর ফ্রি কিক চলে যায় গোলপোস্টের গা ঘেঁষে। ৪০তম মিনিটে নিশ্চিত গোল রক্ষা করেন বাংলাদেশের গোলরক্ষক শান্ত কুমার রায়। আবদুল্লাহর ক্রস থেকে স্বাগতিক ফরোয়ার্ড হাসেমের হেড দুর্দান্ত ভাবে আটকে দেন শান্ত। দ্বিতীয়ার্ধে বাংলাদেশের ওপর আরো চাপ বৃদ্ধি করে বাহরাইন। একের পর এক আক্রমনের পসরা সাজালেও গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ৬৬তম মিনিটে বদলি হিসেবে নামা ফরোয়ার্ড মুস্তাফা মাহমুদের জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন বাংলাদেশের গোলরক্ষক শান্ত। এরপর আরো বেশ কিছু আক্রমন সানালেও স্বাগতিকদের কপালে গোল নামক সোনার হরিণের দেখা মিলেনি। ফলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

শক্তিশালী বাহরাইনের বিপক্ষে ড্র করার আত্মবিশ্বাস নিয়ে আগামী ১২ই সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ এশিয়ার দেশ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। একইদিনে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়ে চমক দিয়েছে ভুটান!

Previous articleআধডজন গোলে বাঘিনীদের পাকবধ
Next articleপূরণ হয়েছে ইচ্ছা, এবার লক্ষ্য অর্জনের পালা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here