মালদ্বীপের পর এবার পাকিস্তানকে পরাস্ত করলো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। আজ গ্রুপ ‘এ’-তে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তান জাতীয় নারী ফুটবল দলের মুখোমুখি হয় বাংলাদেশ নারী ফুটবল বল। কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে অধিনায়ক সাবিনা খাতুনের হ্যাট্রিকে পাকিস্তান জাতীয় নারী ফুটবল দলকে আধডজন গোলের শুভেচ্ছা জানলো বাংলাদেশ দল।

ম্যাচ শুরুর ৩ মিনিটের সময় পাক বধের শুরুটা করেন মনিকা চাকমা। বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুনের ক্রস থেকে পাকিস্তান ডিফেন্ডার মালিকা নূরের ব্যর্থ ক্লিয়ারেন্সে সুযোগ পেয়ে বক্সের সামনে শট করে গোল করেন মিডফিল্ডার। ২৮ মিনিটে সাবিনা খাতুনের পাস থেকে মোসাম্মৎ সিরাত জাহান স্বপ্না গোল করলে লিড দ্বিগুণ হয়। মিনিট তিনেক পর বাংলাদেশের হয়ে তিন নম্বর গোলটি করেন সাবিনা খাতুন। মনিকা চাকমার থ্রু পাস থেকে গোলটি করেন সাবিনা খাতুন। এতে করে লিড দাঁড়ায় ৩-০।

৩৫ মিনিটে সতীর্থে লম্বা করে বাড়ানো পাস থেকে বক্সের ডানপ্রান্তে বল পায় ঋতুপর্ণা চাকমা। ঋতুপর্ণা পরবর্তীতে পাকিস্তানের গোলরক্ষক শহীদ বুখারীকে পরাস্ত করে বল পাস করে সাবিনার কাছে। গোলরক্ষক বিহীন গোলবারে পাকিস্তানের একজন ডিফেন্ডার গোল ঠেকানোর জন্যে থাকলেও সাবিনাকে গোল করার থেকে বিরত রাখতে পারে নি। ফলে ম্যাচে সাবিনা পায় তার দ্বিতীয় গোল এবং বাংলাদেশ পায় চতুর্থ গোলের দেখা। এই ৪-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ দল।

৫৮ মিনিটে হেডে গোল করে নিজের হ্যাট্রিক পূরণ করেন সাবিনা খাতুন। ম্যাচের ৭৭ মিনিটের মাথায় দলের হয়ে ষষ্ঠ গোলটি করেন ঋতুপর্ণা চাকমা। বক্সের বাইরে ডান পায়ের শট নিয়ে বলকে প্রতিপক্ষের জালে পাঠিয়ে দেন৷ পাকিস্তানের গোলরক্ষক লাফিয়ে উঠে বল ঠেকানোর চেষ্টা করলে তাতে কাজের কাজ কিছুই হয় নি। এরপর আর কোনো গোল না হলে ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

Previous articleআজ নারীদের প্রতিপক্ষ পাকিস্তান!
Next articleবাহরাইনের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিল বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here