এশিয়ান কাপের বাছাইপর্বে বাকি তিন প্রতিপক্ষই নামে ভারে বাংলাদেশের চাইতে বেশ এগিয়ে। তাইতো অনেকটা আন্ডারডগ হিসেবে মাঠে নামছে হাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা। প্রথম ম্যাচে লাল সবুজের প্রতিপক্ষ ফিফা র‍্যাংকিংয়ের ৮৯তম দল বাহরাইন। শক্তি-সামর্থ্য ও র‍্যাংকিং, সব দিক দিয়েই বাহরাইন থেকে অনেকটা পিছিয়ে হাভিয়ের ক্যাবরেরার দল। তবুও প্রথম ম্যাচে ভালো কিছুর আশা করছে বাংলাদেশ। সোমবার প্রথমবারের মতো ম্যাচ ভেন্যুতে অনুশীলন করেছে বাংলাদেশ। অনুশীলনে বরাবরের মতোই রক্ষণ সামলানোতেই বেশি মনোযোগ ছিলো ক্যাবরেরার শিষ্যদের।

বাফুফের পাঠানো এক ভিডিও বার্তায় দলের অনুশীলন সম্পর্কে মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ বলেছেন, “ম্যাচের জন্য সবাই পুরোপুরি ফিট আছে। বাহরাইনের বিপক্ষে কিভাবে রক্ষণ সামলাব সেটা নিয়েই কাজ করেছি। এ ছাড়া সেট পিস নিয়েও কাজ করেছি। সেট পিসে কিভাবে প্রতিপক্ষের রক্ষণে পজিশন ঠিক রাখব সেটা নিয়ে কাজ করছি। আমাদের রক্ষণ থেকে কিভাবে আক্রমণে যাব, কিভাবে বিল্ড-আপ করব সেগুলো নিয়েই কাজ করছি।”

আর দলের সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সার ব্যস্ত সময় পার করছেন প্রতিপক্ষ নিয়ে বিশ্লেষণ করে। র‍্যাংকিংয়ে ২৯ ধাপ এগিয়ে থাকা ইন্দোনেশিয়ার সঙ্গে ড্র করে ফুরফুরে মেজাজে থাকলেও ইন্দোনেশিয়ার চেয়ে বাহরাইন অনেক শক্তিশালী দল সেটাও মনে করিয়ে দিলেন কায়সার। বাফুফের পাঠানো ভিডিও বার্তায় বাংলাদেশের সহকারী কোচ বলেন, “বাহরাইন শক্ত প্রতিপক্ষ, ইন্দোনেশিয়া থেকেও ভালো দল। ওদেরকে বিশ্লেষণ করেই আজকে অনুশীলন সাজিয়েছিলাম। আমাদের প্রস্তুতি অনেকটা ভালো। আশা করছি বাহরাইনের সাথে ভালো একটা ম্যাচ উপহার দিতে পারব। টিমের যে কম্বিনেশন, টিমের যে ওয়ার্ক সেটা আগের থেকে বেশ ভালো।”

Previous articleআগুনে দগ্ধদের জন্য প্রার্থনায় ফুটবলাররা; বিশ্বনাথের আস্থা দলীয় শক্তি!
Next articleবিশ্বকাপ জয়ী খেলোয়াড়ের হাত ধরে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here