বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্ব থেকে বিদায় ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গেলেও এশিয়ান কাপ বাছাইয়ের পরের রাউন্ডে উঠার সম্ভাবনা এখনো শেষ হয়ে যায় নি একেবারে। তবে সেটা নির্ভর করছে শেষ চার ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স এবং ম্যাচ জয়ের উপর। একারনে ফুটবলারদের ভালো করার বিষয়ে তাগিদ দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছিলেন ঐ ম্যাচ গুলোর দিকে তাকিয়ে দেশের মানুষ। কি করতে হবে তা তোমরা(ফুটবলাররা) জানো।
অপরদিকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডেও শেষের ম্যাচ গুলোর ভালোর করার উপর তাগিদ দিয়েছেন। আবার শেষ চারটি ম্যাচের তিনটি ম্যাচ ঘরের মাঠে বলে ভালো করার বিষয়ে আশাবাদী অধিনায়ক জামাল ভূঁইয়া। তিনি বিশ্বাস করেন ঘরের মাঠে আফগানিস্তান এবং ভারতকে হারানো সম্ভব। আর এই দুটি ম্যাচে জয় আসলে এশিয়ান কাপ বাছাইয়ে টিকে থাকার সম্ভাবনাও তৈরি হবে।
এদিকে খেলোয়াড়দের অনুশীলনে একজন বিদেশী ফিটনেস কোচ দেয়ার আশ্বাস দিয়েছিলেন বাফুফে সভাপতি। এবার সেই সাথে একজন ফিজিওর, একজন গোলরক্ষক কোচ এবং একজন ম্যাচ বিশ্লেষক পেতে যাচ্ছে ফুটবলাররা। আগষ্টের মাঝামাঝি সময়ে কোচ জেমি ডে এবং তার সহকারী স্টুয়ার্টের আসার কথা রয়েছে সেই সাথে আসার কথা বাকি চারজনের তিনজন। ম্যাচ বিশ্লেষক ইংল্যান্ডে বসেই কাজ করার কথা রয়েছে।
জাতীয় দলের সঙ্গে সর্বশেষ ফিটনেস কোচ হিসেবে লিনসে ডেভিস কাজ করেছিলেন সাফ চ্যাম্পিয়নশিপে। বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকে জেমি ডে ও তার সহকারী স্টুয়ার্টই কাজ করে গিয়েছেন। নতুন এই চারজন কোচ যুক্ত হলে বেশ ভালো মানের কোচিং স্টাফ পেতে যাচ্ছে ফুটবলাররা। তবে কারা আসছেন সেটি এখনো চুড়ান্ত হয়নি। বেশ কয়েকজনের বিষয়ে খোঁজ খবর নিচ্ছে বাফুফে এমনটাই জানা গেছে।
আগষ্টের ৫ তারিখ থেকে গাজীপুরের সারা রিসোর্টে প্রাথমিক স্কোয়াডের ৩৬ ফুটবলার নিয়ে শুরু হওয়ার কথা ক্যাম্প। বিশ্বকাপ বাছাইের বাকি চার ম্যাচের তিনটি ম্যাচ ঘরের মাঠে খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ গুলো হলো ভারত,আফগানিস্তান এবং ওমান। এছাড়া বাকি অ্যাওয়ে ম্যাচটি হচ্ছে কাতারের বিপক্ষে। ই-গ্রুপে মাত্র ১পয়েন্ট নিয়ে সবার শেষে অবস্থান বাংলাদেশের ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার আর ১ পয়েন্ট কম নিয়ে ২য় অবস্থানে ওমান।
Previous articleপুলিশ এফসি’র সভাপতি হলেন মারুফ হাসান
Next articleএএফসি নারী ফুটবলের দুটি আসরের আয়োজক হতে চায় বাফুফে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here