প্রথম নেপালি ফুটবলার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার অপেক্ষায় ছিলেন অঞ্জন বিস্তা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব ফর্টিস এফসি এই নেপালি উইঙ্গারকে মৌসুমের বাকি সময়ের জন্য দলে ভিড়িয়েছিল। তবে ইনজুরি সবকিছু বদলে দিয়েছে। হাঁটুর ইনজুরিতে মোটামুটি লম্বা সময় মাঠের বাইরে থাকার আশঙ্কায় অঞ্জন বিস্তার সঙ্গে চুক্তি বাতিল করে জাপানি মিডফিল্ডার সোমা ওতানির সঙ্গে চুক্তি করেছে ফর্টিস।

গত ২১ মার্চ বাহরাইনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হাঁটুতে চোট পান অঞ্জন। চোট গুরুতর হওয়ায় ম্যাচের ১৬তম মিনিটেই মাঠ ছাড়েন তিনি। এরপর এমআরআই করানো হলেও এখনো রিপোর্ট পাওয়া যায়নি। তবে নেপাল দলের চিকিৎসক জানিয়েছেন কমপক্ষে ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। আর সেজন্যই কোন ঝুঁকি নেয়নি ফর্টিস। তাইতো নেপালের হয়ে ৬০টি আন্তর্জাতিক গোল করা অঞ্জন বিস্তার প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা হচ্ছে না।

অঞ্জন বিস্তার পরিবর্তে জাপানি মিডফিল্ডার সোমা ওতানিকে দলে ভিড়িয়েছে ফর্টিস এফসি। ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার গত দুই মৌসুমে খেলেছেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে। মুক্তিযোদ্ধার জার্সিতে ৪৪ ম্যাচে করেছেন ৭ গোল এবং ৬ অ্যাসিস্ট।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম লেগ শেষে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে রয়েছে ফর্টিস এফসি। দ্বিতীয় লেগে আরো ভালো করার লক্ষ্য দলটির। আর সে লক্ষ্যেই মধ্যবর্তী দলবদলে নিজেদের ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করেছে তারা।

Previous articleব্রাদার্সে এলিটা কিংসলে; দিদিয়েরের বিদায়ে কিংসে উদো
Next articleমোটেও সহজ ম্যাচ হবে না : ফিলিস্তিনের কোচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here