সদ্য সমাপ্ত ফেডারেশন কাপে চ্যাম্পয়িন হয়ে মাত্র দুই দিনের বিরতিতে মাঠে নামতে হয়েছে বসুন্ধরা কিংসকে। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ২০২০-২১ এর উদ্বোধনী ম্যাচে আজ উত্তর বারিধারার বিরুদ্ধে ম্যাচ খেলে অস্কার ব্রুজনের দল। তবে জয়ের জন্য বেশি বেগ পেতে হয়নি তাদের। ২-০ ব্যবধানে ম্যাচ শেষ করে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমন চালাতে থাকে বসুন্ধরা কিংস। অন্যদিকে প্রতি আক্রমন নির্ভর উত্তর বারিধারাও কয়েকবার হানা দেয় কিংসের ডিফেন্সে, তবে সাফল্য আসে নি। ম্যাচে ১৯ মিনিটে এগিয়ে যেতে পারতো কিংস, কিন্তু বাঁধা হয়ে দাড়ায় ক্রসবার। ব্যাসেরার হেড গোলরক্ষককে পরাস্ত করলেও বারে লেগে ফিরে আসে। তবে ম্যাচে প্রত্যাশিতভাবে ম্যাচে লিড নেয় কিংস। কিন্তু অপেক্ষা করতে হয় ৩৫ মিনিট পর্যন্ত। বিশ্বনাথের ক্রস উত্তর বারিধারার ডিফেন্ডার হেড করে ক্লিয়ার করার প্রচেষ্টা করেন। কিন্তু তার হেড গিয়ে পড়ে গোল মুখে থাকা কিংসের আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল ব্যাসেরার মাথা। সেখান থেকে সহজেই দূরে পোস্ট বল জড়িয়ে দেন তিনি। এতে এগিয়ে থেকে বিরতিতে যায় অস্কার ব্রুজনের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে ম্যাচে ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মোহাম্মদ ইব্রাহিম। ব্যাসেরার থ্রুবল নিয়ে বক্সে ডুকে ওয়ান অন ওয়ানকে গোলরক্ষককে পরাস্ত করেন এই উইঙ্গার। এরপরও চেষ্টা চালায় উত্তর বারিধারা। কিন্তু মোস্তফা খারাবা যোগ্য সঙ্গীর অভাবে বসুন্ধরার তেমন পরীক্ষা নিতে পারেন নি। শেষ দিকে কয়েকটি সহ সুযোগ হাতছাড়া করেন কিংসের ব্যাসেরা। নাহয় ব্যবধান আরো বড় হতে পারতো। তবে আর কোন গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

Previous articleকাতার ওমানের প্রস্তাবে বাফুফে’র না!
Next articleবাংলাদেশে ফিরলেন জেমি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here